শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার জামায়াত আল-তাওহিদের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৫৯ পিএম, ২২ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কার তিনটি বিলাসবহুল হোটেল ও তিনটি গির্জাসহ আরও দুটি স্থাপনায় সিরিজ বোমা হামলার ঘটনায় দায় স্বীকার করেছে জামায়াত আল-তাওহিদ আল-ওয়াতানিয়া নামের একটি জঙ্গিগোষ্ঠী।

সোমবার আল অ্যারাবিয়া টেলিভিশন চ্যানেলের টুইটারে হামলার দায় স্বীকারের বিষয়টি জানানো হয় বলে রাশিয়ার বার্তাসংস্থা তাসের খবরে এ তথ্য জানানো হয়েছে।

রোববার সিরিজ বোমা হামলার পর আজও (সোমবার) কলম্বোর একটি গির্জায় নতুন করে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ বিস্ফোরণে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

সোমবার সকালের দিকে শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম অ্যাডাডারনা এক প্রতিবেদনে জানায়, পেত্তাহ শহরের একটি বাস স্টেশন থেকে কলম্বো পুলিশ অন্তত ৮৭টি বিস্ফোরক উদ্ধার করেছে।

শ্রীলঙ্কার ইতিহাসে নজিরবিহীন এক সিরিয়াল বোমা হামলা হয়েছে রোববার। দেশটির তিনটি বিলাসবহুল হোটেল ও তিনটি গির্জাসহ আরও দুটি স্থাপনায় সিরিজ বোমা হামলায় অন্তত ২৯০ জনের প্রাণহানি ঘটেছে।

এছাড়া আহত হয়েছে আরও অন্তত ৪৫০ জন। নিহতদের মধ্যে ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ সেলিমের নাতি মারা গেছেন।

বিএ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]