শ্রীলঙ্কায় কারফিউ জারি, সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১৫ পিএম, ২১ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির আটটি স্থানে বোমা হামলায় অন্তত ১৮৫ জন নিহত হওয়ার পর দেশজুড়ে কারফিউ জারি করা হয়েছে। রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে কারফিউ কার্যকর হবে।

শ্রীলঙ্কায় রোববার ইস্টার সানডের অনুষ্ঠান চলাকালীন একাধিক হামলায় আহত হয়েছেন পাঁচ শতাধিক মানুষ। কারফিউ জারিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার বন্ধ করেছে দেশটির সরকার।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের দফতরের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, অনির্দিষ্টকালের জন্য প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত পুরো দেশে কারফিউ বলবৎ থাকবে। আগামী সোম ও মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন>> শ্রীলঙ্কায় হামলা : দুই ইসলামী চরমপন্থীকে সন্দেহ করছে পুলিশ

শ্রীলঙ্কার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুভান বিজয়াবর্ধনে বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কারফিউ জারির এই সিদ্ধান্ত বহাল থাকবে। গুজব ছড়ানো বন্ধ করতে সেখানে ফেসবুক, হোয়াটস অ্যাপসহ বেশ কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রাখার প্রক্রিয়াও শুরু হয়েছে।

রোববার সকালে ইস্টার সানডের অনুষ্ঠান শুরু হলে আনুমানিক পৌনে ৯টার সময় তিনটি গির্জা ও তিনটি অভিজাত হোটেলে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। দুপুরের পর কলম্বোর আরও দুটি স্থানে বোমা হামলা হয়েছে। যার চারটি রাজধানী কলম্বোতে। বাকি দুটির একটি রাজধানীর অদূরে অন্যটি পূর্বাঞ্চলীয় প্রদেশে বাত্তিকোলায়ে।

এসএ/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]