মার্কিন সামরিক ঘাঁটিতে ইরানের ‘শহীদ সোলেইমানি’ হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:২৫ এএম, ০৮ জানুয়ারি ২০২০

ইরাকে অবস্থিত একটি মার্কিন বিমান ঘাটিতে রকেট হামলা হয়েছে। যার নাম দেয়া হয়েছে ‘শহীদ সোলেইমানি’ হামলা। দেশটির শীর্ষ জেনারেল কাশেম সোলেইমানিকে ড্রোন হামলায় হত্যার জবাব হিসেবে এই হামলা করা হয়েছে বলে জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন।

jagonews24

আইআরজিসি বুধবার ভোরে এক বিবৃতিতে বলেছে, লেঃ জেনারেল কাসেম সোলেইমানির উপর আগ্রাসী মার্কিন সেনাদের সন্ত্রাসী ও অপরাধমূলক হামলার কঠোর জবাব দিতে এইন আল-আসাদ ঘাঁটিকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হয়েছে। এই অভিযানের মাধ্যমে যে ‘মহান বিজয়’ অর্জিত হয়েছে।

এর আগে ইরাকের আল-আসাদ নামের ওই বিমান ঘাটিতে বেশ কয়েকটি রকেট হামলা করে। হোয়াইট হাউস পরিস্থিতির ওপর নজর রেখেছে। তবে এই রকেট হামলায় কেউ হতাহত হয়েছে কি-না, তা এখনো পরিষ্কার নয়।

jagonews24

হোয়াইট হাউসের মুখপাত্র স্টেফানি গ্রিশাম বলেছেন, ‌‘ইরাকের একটি মার্কিন ঘাঁটিতে হামলার খবরের ব্যাপারে আমরা সচেতন রয়েছি। প্রেসিডেন্ট এ বিষয়ে অবহিত হয়েছেন এবং তিনি গভীরভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন ও জাতীয় নিরাপত্তা দলের সঙ্গে আলোচনা করছেন’।

ইরানের রেভ্যুলশনারি গার্ড জানিয়েছে, সোলেইমানির হত্যাকাণ্ডের বদলা হিসেবে এই হামলা চালানো হয়েছে।

jagonews24

‘আমেরিকার সব সহযোগীদের আমরা সতর্ক করে দিচ্ছি, যারা তাদের ঘাঁটিগুলোকে এই সন্ত্রাসী সেনাবাহিনীকে ব্যবহার করতে দিয়েছে, যেখান থেকেই ইরানের বিরুদ্ধে আগ্রাসী কর্মকাণ্ড চালানো হবে, সেটাই লক্ষ্যবস্তু করা হবে।

এমআরএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]