ভয়াবহ পরিণতির মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র : ইরান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৫ এএম, ০৩ জানুয়ারি ২০২০

যুক্তরাষ্ট্রকে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে বলে সতর্ক করেছে ইরান। দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানির উপদেষ্টা হাসেমুদ্দিন আশেনা বলেছেন, ওয়াশিংটন সীমা অতিক্রম করেছে। ইরাকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ইরানের বিপ্লবী গার্ডের প্রধান কাসেম সোলেইমানিকে হত্যা করা হয়েছে। এই ঘটনার পরেই যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়েছে ইরান। খবর প্রেস টিভি।

হাসেমুদ্দিন আশেনা শুক্রবার এক বিবৃতিতে বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটনকে ভয়াবহ বিপজ্জনক পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছেন। তিনি আরও বলেন, কেউ একবার সীমা অতিক্রম করলে তাকে অবশ্যই এর পরিণতি ভোগ করতে হবে।

শুক্রবার ইরাকের রাজধানী বাগদাদের একটি বিমান বন্দরে রকেট হামলার ঘটনায় ইরানের বিপ্লবী গার্ডের শক্তিশালী কমান্ডার জেনারেল কাসেম সোলেইমানিসহ আটজন নিহত হন।

এক বিবৃতিতে পেন্টাগন জানিয়েছে, জেনারেল সোলেইমানি ইরাকে মার্কিন কূটনীতিক এবং কর্মকর্তাদের ওপর হামলার পরিকল্পনা করছিলেন। জেনারেল সোলেইমানি এবং তার কুর্দস বাহিনী শত শত মার্কিনি এবং জোটের সদস্যের হতাহতের পেছনে দায়ী।

ইরানের ভবিষ্যত হামলা প্রতিহত করতেই এই অভিযান চালানো হয়েছে বলে জানানো হয়েছে। ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, আমাদের লোকজনকে রক্ষায় যুক্তরাষ্ট্র সব ধরনের ব্যবস্থা গ্রহণ করে যাবে।

টিটিএন/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]