সমাজকল্যাণ মন্ত্রীর ৫ বছরে আয় কমেছে দুই লাখ টাকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমিনরহাট
প্রকাশিত: ১২:২৩ পিএম, ০৫ ডিসেম্বর ২০২৩

লালমনিরহাট-২ (আদিতমারী-কালিগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের আয় কমেছে। হলফনামা অনুযায়ী তার বার্ষিক আয় ৩২ লাখ ৬ হাজার ৪০৬ টাকা। ২০১৮ সালে দশম সংসদ নির্বাচনে হলফনামায় দেখিয়েছিলেন ৩৪ লাখ ৩৫ হাজার ৮৫৫ টাকা। অর্থাৎ গত পাঁচ বছরের তার বার্ষিক আয় কমেছে দুই লাখ ২৬ হাজার টাকা।

২০১৪ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের পর প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন নুরুজ্জামান আহমেদে। পরে ২০১৮ সালে দশম সংসদ নির্বাচনে সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্ব পান তিনি।

মন্ত্রী তার হলফনামায় আয়ের উৎস হিসেবে দেখিয়েছেন কৃষিখাতে দুই লাখ ৪৯ হাজার ৬০০ টাকা, বাড়ি/অ্যাপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া এক লাখ ১৬ হাজার ৯০০ টাকা, ব্যবসা ছয় লাখ; শেয়ার, সঞ্চয়/ব্যাংক আমানত আট লাখ ৫৪ হাজার ৯৬ টাকা ও সম্মানী ১৩ লাখ ৮৫ হাজার টাকা।

নিজস্ব সম্পদ হিসেবে দেখিয়েছেন নগদ টাকা ৯৫ লাখ ৭৮ হাজার ২৫৪ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা অর্থের পরিমাণ দুই কোটি ১৪ লাখ ৪ হাজার ৯৯৭ টাকা, সঞ্চয়পত্র বা স্থায়ী আমানতে বিনিয়োগ ২০ লাখ টাকা; বাস, ট্রাক, মোটর গাড়ি, লঞ্চ, স্টিমার, বিমান ও মোটরসাইকেল বাবদ ৩৪ লাখ ৬১ হাজার, সোনা, অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি ৩২ হাজার, ইলেকট্রনিকস সামগ্রী ৬০ হাজার ও আসবাবপত্র ২৬ হাজার ৫০০ টাকা।

কৃষিজমির পরিমাণ ২৫ বিঘা, অকৃষি জমি ২০ শতক, রাজউকে একটি প্লট ও কালিগঞ্জ উপজেলায় ৩৫ বিঘা জমির ওপর মৎস্য খামার। নিজের পেশা উল্লেখ করেছেন ব্যবসা। শিক্ষাগত যোগ্যতা দেখিয়েছেন বিকম পাস। আরও উল্লেখ করেছেন, কোনো ব্যাংক থেকে তিনি ঋণ গ্রহণ করেননি।

তবে একমাত্র ছেলে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুজ্জামান আহমেদ এবং স্ত্রী সম্পত্তির বিষয়ে হলফনামায় কিছু উল্লেখ করেননি সমাজকল্যাণ মন্ত্রী।

রবিউল হাসান/এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।