৭ কোটি টাকার মালিক আ’লীগ নেতা দারা, স্ত্রীর নামে ৪ কোটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৯:১৩ এএম, ০৫ ডিসেম্বর ২০২৩

রাজশাহী-৪ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে তৃতীয়বারের মতো দলের মনোনয়নে ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা। মাঝে একবার দলীয় মনোনয়ন থেকে ছিটকে পড়লেও অর্থ-সম্পদে ফুলে ফেঁপে উঠেছেন আওয়ামী লীগের এ নেতা।

নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা সূত্রে জানা গেছে, নগদ অর্থ, ব্যাংকে জমা, বিভিন্ন শেয়ার ও স্থায়ী আমানত মিলে বর্তমানে সাত কোটি ৪৩ লাখ ৩৯ হাজার ৭৭০ টাকার মালিক আব্দুল ওয়াদুদ দারা। এছাড়া তার স্ত্রীর নামে চার কোটি ৭৭ লাখ ৮১ হাজার ৯৭ টাকা ও সন্তানদের নামে এক কোটি ২৬ লাখ ৯০ হাজার ৫৭৮ টাকা রয়েছে।

২০০৮ সালের হলফনামায় দেখা গেছে, নগদ অর্থ ও ব্যাংকে জমা মিলে দারার অর্থের পরিমাণ ছিল ১৬ লাখ ৩০ হাজার টাকা। এছাড়া ২৫ লাখ টাকার শেয়ার ও ২৭ লাখ ৫০ হাজার টাকা মূল্যের মোটর গাড়ি ছিল। তবে সন্তানদের কোনো অর্থ-সম্পদ ছিল। স্ত্রীর ছিল ১৯ লাখ টাকা, দুই লাখ টাকার শেয়ার ও এক লাখ ১০ হাজার টাকার সোনা।

পরে ২০১৪ সালে নগদ অর্থ ও ব্যাংকে জমাকৃত অর্থের পরিমাণ বেড়ে দাঁড়ায় ৩৫ লাখ টাকা। এছাড়া ৬৩ লাখ টাকার শেয়ার ও ৯৩ লাখ টাকা মূল্যের দুটি মোটর গাড়ি ছিল দারার নামে। সেই সময়েও সন্তানদের নামে কোনো অর্থ-সম্পদ দেখা যায়নি। তবে স্ত্রীর নগদ অর্থ ও ব্যাংকে জমা অর্থের পরিমাণ বেড়ে দাঁড়ায় ২৯ লাখ টাকা ও দুই লাখ টাকার সোনা।

সাখাওয়াত হোসেন/এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।