পাঁচ বছরে ২৪ কোটি টাকার সম্পদ বেড়েছে এমপি বাহারের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ০৬ ডিসেম্বর ২০২৩

কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য ও নৌকার প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারের গত পাঁচ বছরে সম্পদ বেড়েছে তিনগুণ। ২০১৮ সালের নির্বাচনী হলফনামায় তার মোট সম্পদের পরিমাণ উল্লেখ করা হয় ১২ কোটি ৩১ লাখ ৩২ হাজার ৪৩১ টাকা। পাঁচ বছরে সম্পদ বেড়েছে ২৪ কোটি ৬৬ লাখ ৮৭ হাজার ৫৬৯ টাকার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা পর্যালোচনা করে দেখা গেছে, প্রার্থীর বার্ষিক আয় আট কোটি ৩৯ লাখ ১৮ হাজার ৩২৫ টাকা। এরমধ্যে সংসদ সদস্য হিসেবে সম্মানী ভাতা ২৩ লাখ ১১ হাজার ৩২৫ টাকা। বাসাভাড়া ১৮ লাখ ২০ হাজার টাকা। কোম্পানি থেকে আয় ৩০ লাখ টাকা। নিজ নামে নগদ আছে ছয় লাখ সাত হাজার ৯০ টাকা।

বাহাউদ্দিন বাহারের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে দুই কোটি ৪৮ লাখ ৭২ হাজার ৯১০ টাকা। নাইস পাওয়ার অ্যান্ড আইটি লিমিটেডে আছে ১৫ লাখ টাকা, সোনালী সুইটস লিমিটেডে দুই কোটি ২৭ লাখ টাকা, নাসুয়া অ্যাসোসিয়েট লিমিটেডে ১২ লাখ ৫০ হাজার, মাইন্ড মোভার লিমিটেডে ৫০ লাখ, এ সিক্স লিমিটেডে সাত লাখ ৫০ হাজার, এমবি টেক্সটাইল অ্যান্ড ফ্যাক্টরি লিমিটেডে ১০ লাখ ও গোমতী ডিস্ট্রিবিউশন লিমিটেডে আছে ১০ লাখ।

এসবের পাশাপাশি ৮৮ লাখ ও ৯০ লাখ টাকার আছে দুটি জিপ গাড়ি আছে এমপি বাহারের। সোনাসহ অন্যান্য মূল্যবান জিনিস আছে ৬০ হাজার টাকার। ইলেকট্রনিকস সামগ্রী আড়াই লাখ টাকার, আসবাবপত্র আছে আড়াই লাখ টাকার, রিভলবার ও শটগান দুই লাখ টাকার। স্থাবর সম্পত্তির মধ্যে উত্তরা প্লট ও কুমিল্লা হাউজিং স্টেট এলাকায় আছে ৪৫ লাখ ৮৫ হাজার টাকার সম্পদ।

কুমিল্লা কান্দিরপাড়ে আছে ৩৫ লাখ টাকার টাউনহল সুপার মার্কেট। মুন্সেফবাড়িতে আছে ২০ লাখ টাকার বাণিজ্যিক দালান। এছাড়া এক কোটি ৯৮ লাখ ৮০ হাজার টাকার বাড়ি আছে কুমিল্লার মুন্সেফবাড়ি এলাকায়। ঠিকাদারি মালামাল ও ব্যবসায়িক মূলধন আছে ১৮ কোটি ১০ লাখ ৬৫ হাজার টাকার।

নগরীর মনোহরপুর এলাকায় যৌথ মালিকানায় রয়েছে ১৯ কোটি ৭৫ লাখ ৫০ হাজার টাকার মার্কেট। গ্লোবাল ইসলামী ব্যাংকের অগ্রিম ভাড়া হিসেবে জমা আছে ১৫ লাখ ৪০ হাজার টাকা। এছাড়া স্ত্রী ও মেয়েদের নামে কয়েক কোটি টাকার সম্পত্তি হলফনামায় উল্লেখ করেছেন নৌকার এ প্রার্থী।

জাহিদ পাটোয়ারী/এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।