বাড়ি-অ্যাপার্টমেন্ট-দালান কিছুই নেই হাজী সেলিমের ছেলে সোলায়মানের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৬ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৭ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি হাজী সেলিমের ছেলে মোহাম্মদ সোলায়মান সেলিম। ঢাকার মধ্যে অন্যতম প্রভাবশালী হাজী সেলিম একই সঙ্গে বিশিষ্ট ব্যবসায়ী। অথচ তার ছেলে সোলায়মানের বাড়ি, অ্যাপার্টমেন্ট, জমি ও দালান কিছুই নেই বলে জানিয়েছেন। মৎস্য খামার, আসবাবপত্র, ইলেকট্রনিক সামগ্রী এবং স্বর্ণালঙ্কারও নেই। এমনকি নিজের কোনো বৈদেশিক মুদ্রাও নেই।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সোলায়মান সেলিমের জমা দেওয়া হলফনামা থেকে পাওয়া গেছে এসব তথ্য। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-০৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করছেন তিনি। গত নির্বাচনে তার বাবা স্বতন্ত্র প্রার্থী হয়ে সংসদ সদস্য হন।

মোহাম্মদ সোলায়মান সেলিমের হলফনামায় দেখা গেছে, ১ কোটি ৪৬ লাখ ১ হাজার ৯৩৮ টাকা রয়েছে ব্যবসা খাতে। চাকরি ও পেশা খাতে তার কোনো আয় নেই। অন্যদিকে শেয়ারবাজারে তার মাত্র ২ লাখ ১৫ হাজার ৫৫৮ টাকা বিনিয়োগ আছে। তার নগদ অর্থের পরিমাণ ১১ কোটি ৭৮ লাখ ৭০ হাজার ৯২২ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে ২০ লাখ ৫৫ হাজার ১৮২ টাকা। ৫৫ লাখ টাকার বাস, ট্রাক, মটরগাড়ি ও মোটরসাইকেল আছে।

অন্যান্য ব্যবসা খাতে তার মূলধনের পরিমাণ ৩ কোটি ২৭ লাখ ৫ হাজার ৬৩৫ টাকা। স্থায়ী আমানতে বিনিয়োগের পরিমাণ ৩১ লাখ ৪৪ হাজার ৮৭৭ টাকা।

এমওএস/এমএইচআর/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।