প্রাণ গোপালের স্ত্রীর সোনার ভরি ৯৫৫ টাকা!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০৬ ডিসেম্বর ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এমপি ডা. প্রাণ গোপাল দত্ত। তিনি তার নির্বাচনী হলফনামায় উল্লেখ করেছেন, স্ত্রীর ২২ ভরি সোনা রয়েছে। প্রতি ভরি সোনার দাম ধরা হয়েছে ৯৫৫ টাকা। অর্থচ বর্তমান বাজারে সোনার ভরি লাখ টাকা ছাড়িয়ে গেছে।

প্রাণ গোপাল দত্ত হলফনামায় উল্লেখ করেছেন, বিয়েতে উপহার হিসেবে ২২ ভরি সোনা পেয়েছে তার স্ত্রী জয়শ্রী রায় জয়া। এর দাম ধরা হয়েছে ২১ হাজার টাকা। সে হিসেবে প্রতি ভরি সোনার দাম পড়েছে ৯৫৫ টাকা।

একই হলফনামায় অস্থাবর সম্পত্তি হিসেবে নিজের ২৫ ভরি সোনা থাকার কথা উল্লেখ করেন প্রাণ গোপাল। যার দাম ধরা হয় চার লাখ ৫২ হাজার টাকা। সে হিসেবে তার নিজের মালিকানায় থাকা সোনার ভরির দাম পড়েছে ১৮ হাজার ৮০ টাকা।

বাংলাদেশ জুয়েলারি সমিতি কুমিল্লা শাখার সভাপতি শাহ মো. আলমগীর খান জানান, আজকের (৬ ডিসেম্বর) বাজারদর অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম এক লাখ ৯ হাজার ৬৭৫ টাকা। আর ২১ ক্যারেটের দাম এক লাখ ৪ হাজার টাকা।

২০২১ সালের ৩০ জুলাই কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ মারা যান। পরে একই বছরের ২০ সেপ্টেম্বর উপনির্বাচনে ওই আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ডা. প্রাণ গোপাল দত্ত। এবারও তিনি একই আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জাহিদ পাটোয়ারী/এসআর/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।