স্ত্রীর কাছে নানকের দেনা ৮৮ লাখ টাকা, মেয়ে পাবেন দেড় কোটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০১ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক/ ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। নৌকার এ প্রার্থী তার হলফনামায় ব্যাংক, স্ত্রী-কন্যা ও ব্যবসায়িক দায়ের তথ্য জানিয়েছেন। এতে নানক উল্লেখ করেন, স্ত্রীর কাছে ৮৮ লাখ টাকা এবং কন্যার কাছে এক কোটি ৫৩ লাখ ২০ হাজার টাকা দেনা রয়েছে তার।

ঢাকা জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দাখিল করা হলফনামায় নানক উল্লেখ করেন, অগ্রণী ব্যাংক ও ইউসিবিএলে তার ঋণের পরিমাণ ২ কোটি ৮৬ লাখ ১৯ টাকা। এরমধ্যে অগ্রণী ব্যাংকে তার হোম লোনের পরিমাণ ২ কোটি ৯ লাখ ১৬ হাজার টাকা। এছাড়াও ইউসিবিএল থেকেও ৫২ লাখ ৩০ হাজার টাকা ও ১০ লাখ ৩৯ হাজার টাকা ঋণ নেওয়া আছে। একই ব্যাংকে অটো লোন রয়েছে ১৪ লাখ ৩৩ হাজার টাকা।

ব্যক্তিগত দায়ের (দেনা) বিষয়ে তিনি উল্লেখ করেছেন, স্ত্রীর কাছে দেনা ৮৮ লাখ টাকা, কন্যার কাছে এক কোটি ৫৩ লাখ ২০ হাজার টাকা। এছাড়া নির্মাণসামগ্রী কেনা বাবদ ব্যবসায়িক দায় ৩৩ লাখ ৭৮ হাজার টাকা।

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্যর সঞ্চয়পত্রে বিনিয়োগ রয়েছে ৪৫ লাখ টাকা। এছাড়া কৃষিখাত থেকে তার বাৎসরিক আয় ২ লাখ ২৫ হাজার, বাড়ি থেকে ৭৯ লাখ ৯৭ হাজার টাকা।

ঢাকা-১৩ আসনে ৯ম ও ১০ম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন নানক। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শেষ মুহূর্তে মনোনয়ন প্রত্যাহার করেছিলেন নানক।

আইএইচআর/কেএসআর/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।