১ কোটি ৩৩ লাখ টাকার ঋণ আছে গিয়াস উদ্দিনের

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ০৫ ডিসেম্বর ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ গিয়াস উদ্দিন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাস করা এ প্রার্থী পেশায় ব্যবসায়ী। তার নামে ব্যাংকে ঋণ আছে এক কোটি ৩৩ লাখ টাকা।

হলফনামায় গিয়াস উদ্দিন উল্লেখ করেছেন, কৃষিখাতে তার বার্ষিক আয় ৪৮ হাজার ৫০০ টাকা, নির্ভরশীলদের আয় ২৪ হাজার টাকা। তবে বাড়ি/অ্যাপার্টমেন্টে নিজের আয় না থাকলেও নির্ভরশীলদের আয় আছে এক লাখ ৬০ হাজার টাকা। ব্যবসা থেকে নিজের আয় ১২ লাখ ৭০ হাজার ৬০০ টাকা। নির্ভরশীলদের আয় পাঁচ লাখ ৭২ হাজার ৯০০ টাকা। অন্যান্য খাতে নির্ভরশীলদের আয় চার লাখ ৮৫ হাজার টাকা।

হলফনামা বিশ্লেষণে দেখা যায়, গিয়াস উদ্দিন ও তার স্ত্রীর সম্পদের পরিমাণ প্রায় সমান। প্রার্থীর নিজের নামে আছে নগদ আট লাখ ৫০ হাজার নগদ টাকা, স্ত্রীর টাকা আছে ১০ লাখ ২০ হাজার টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থ আছে নিজ নামে ২৬ লাখ ৫২ হাজার ৬৮০ টাকা, স্ত্রীর নামে০ ২৪ লাখ ৮৪ হাজার ১২০ টাকা। প্রার্থীর নামে একটি ও স্ত্রীর নামে একটি গাড়ি আছে। দুটি গাড়ির মোট মূল্য ৭২ লাখ টাকা।

২৫ হাজার টাকার সোনা আছে প্রার্থীর। এছাড়া ইলেকট্রনিকস সামগ্রী ৩০ হাজার ও আসবাবপত্র ৭০ হাজার টাকা। স্থাবর সম্পদের মধ্যে নিজ নামে দুই লাখ ৫৮ হাজার ৬৩০ টাকা মূল্যের ছয় একর জমি, স্ত্রীর নামে ৮৬ হাজার ২১০ টাকা মূল্যের দুই একর। এছাড়া ১২ একর যৌথ মালিকানায় ছাড়াও নিজের নামে তিন একর কৃষিজমি আছে গিয়াস উদ্দিনের।

অকৃষি জমির মধ্যে নিজ নামে ১০ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ২১ শতক। নগরীর খুলশী মৌজায় স্ত্রীর নামে পাঁচ হাজার ৭০০ বর্গফুট আয়তনের দুই কোটি ৬৬ লাখ ৬০০ টাকা দামের দুটি ফ্ল্যাট আছে।

ইস্টার্ন ব্যাংক খুলশী শাখায় এক কোটি ৩৩ লাখ টাকার ঋণ আছে বলে হলফনামায় উল্লেখ করেছেন প্রার্থী গিয়াস উদ্দিন।

এম মাঈন উদ্দিন/এসআর/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।