৯ বছরে এমপি আয়েন উদ্দিনের জমি বেড়েছে ৭৫ বিঘা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৬:১০ পিএম, ০৪ ডিসেম্বর ২০২৩

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে ২০১৪ সালে আওয়ামী লীগ থেকে এমপি নির্বাচিত হন আয়েন উদ্দিন। নির্বাচিত হওয়ার পর থেকেই হু হু করে বেড়েছে সম্পদ। এমপি হওয়ার আগে আয়েন উদ্দিনের জমি ছিল মাত্র দুই বিঘা। ৯ বছরে সেই জমির পরিমাণ দাঁড়িয়েছে ৭৭ বিঘা। হয়েছে বাড়ি-গাড়ি। ঢাকায় রয়েছে ফ্ল্যাট। ৭৭ দশমিক ৭৯ একর জমি লিজ নিয়ে করেছেন মাছচাষ।

২০১৪, ২০১৮ ও ২০২৩ সালের নির্বাচনের জন্য জমা দেওয়া হলফনামা সূত্রে এসব তথ্য উঠে এসেছে।

২০১৪ সালের হলফনামায় দেখা গেছে, এমপি আয়েন উদ্দিনের নগদ অর্থ ছিল দুই লাখ টাকা। ব্যাংকে জমা চার লাখ। স্ত্রীর নগদ অর্থ এক লাখ টাকা। এর বাইরে দুই বিঘা জমি ছিল আয়েনের নামে। তার স্ত্রীর নামে ছয় কাঠা।

পরে ২০১৮ সালের হলফনামা ঘেঁটে দেখা যায়, ওইবছর তার নগদ অর্থ ছিল তিন লাখ টাকা। আর ব্যাংকে জমা ছিল ৪৩ লাখ ৮২ হাজার ৯২২ টাকা। তার স্ত্রীর কাছে নগদ ও ব্যাংকে ছিল পাঁচ লাখ ৭৯ হাজার ৬৯১ টাকা। এর বাইরে সঞ্চয়পত্র ছিল ১৫ লাখ টাকার। দুই লাখ ১৯ হাজার ৩০০ টাকার জীবনবিমা। ২০১৮ সালে তিনি ঢাকায় তিন কাঠা জমি কেনেন। এর বাইরে স্ত্রীর নামে কেনেন একটি ফ্ল্যাট।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা সূত্রে জানা যায়, আয়েন উদ্দিনের কাছে নগদ অর্থ রয়েছে তিন লাখ টাকা। তার স্ত্রীর কাছে ১৮ লাখ ২৯ হাজার ৯১৯ টাকা। স্ত্রীর নামে ব্যাংকে জমা ৮৯ হাজার ৪৭৩ টাকা। স্ত্রীর নামে সঞ্চয় আছে ১০ লাখ ৯ হাজার ৯৬০ টাকা। এছাড়া আসবাব ও বাড়ির পণ্য দেখানো হয়েছে ১২ লাখ টাকার।

যদিও ২০১৪ সালে এমপি আয়েন উদ্দিনের জমি ছিল মাত্র দুই বিঘা, ২০২৩ সালে তা বেড়ে হয়েছে ৭৭ বিঘা। এছাড়া পূর্বাচলে রয়েছে তিন কাঠা জমি। এর বাইরে ৭৭ দশমিক ৭৯ একর জমি লিজ নিয়ে মাছচাষ দেখিয়েছেন তিনি। রাজশাহীর উপশহরে স্ত্রীর নামে রয়েছে আরও একটি ফ্ল্যাট।

সাখাওয়াত হোসেন/এসআর/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।