স্বরাষ্ট্রমন্ত্রীর বার্ষিক আয় ৮১ লাখ, স্ত্রীর ১২ কোটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩

 

ঢাকা-১২ আসনে আওয়ামী লীগের প্রার্থী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের (কামাল) বার্ষিক আয় ৮১ লাখ ৬২ হাজার ৫৩০ টাকা। আর তার স্ত্রীর বার্ষিক আয় ১২ কোটি ২৩ লাখ ৯ হাজার ৯৭৩ টাকা।

নির্বাচন কমিশনে (ইসি) দেওয়া হলফনামায় এ তথ্য পাওয়া গেছে। দ্বাদশ সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে হলফনামা তিনি উল্লেখ করেছেন, কৃষিখাত থেকে তার কোনো আয় নেই। তবে, তার কৃষি জমি আছে ১৭১ শতাংশ।
১২, ২৩,০৯, ৯৭৩
এছাড়া বাড়িভাড়া থেকে মন্ত্রীর আয় ৭ লাখ ২০ হাজার টাকা। ব্যবসা থেকে আয় ২৪ লাখ ৬৯ হাজার ৯৯৬ টাকা। শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত আছে ১৩ লাখ ৩৩ হাজার ৩০ টাকা। মন্ত্রী হিসেবে বেতন ও ভাতা পান ২৩ লাখ ২২ হাজার ৫০৪ টাকা। অন্যান্য আয় ১৩ লাখ ১৭ হাজার টাকা। মোট বাৎসরিক আয় ৮১ লাখ ৬২ হাজার ৫৩০ টাকা।

অন্যদিকে, তার স্ত্রীর বাড়িভাড়া থেকে আয় ১ লাখ ৯৮ হাজার টাকা। ব্যবসা থেকে আয় ১০ কোটি ১৪ লাখ ১০৯ টাকা। শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত আছে ৬ লাখ ১১ হাজার ৮৬৪ টাকা। বেতন ও ভাতা পান ২ লাখ ৪০ হাজার টাকা। ফরেন রেমিটেন্স পান ১০ লাখ ৫০ হাজার টাকা। তার মোট বাৎসরিক আয় ১২ কোটি ২৩ লাখ ৯ হাজার ৯৭৩ টাকা।

স্বরাষ্ট্রমন্ত্রী তার অস্থাবর সম্পদ বিবরণীতে উল্লেখ করেছেন, তার নগদ টাকা আছে ৮৪ লাখ ৪৩ হাজার ৩১৬ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত টাকা ৮২ লাখ ৯ হাজার ৯১৩ টাকা। বন্ড, ঋণপত্র ও কোম্পানি শেয়ার আছে ২৩ লাখ ৯৭ হাজার ৭০০ টাকার। স্থায়ী আমানতে বিনিয়োগ আছে ২ কোটি ১১ লাখ তিন হাজার ৬৭১ টাকা।

স্বরাষ্ট্রমন্ত্রী তার স্থাবর সম্পদ বিবরণীতে দেখিয়েছেন, তারা কৃষি জমি আছে ১৭১ শতাংশ। যার অর্জনকালীন মূল্য ১ কোটি ৬১ লাখ এক হাজার ৮৫০ টাকা। অকৃষি জমি আছে ১৮ দশমিক ৫ শতাংশ। যার অর্জনকালীন মূল্য ৫৮ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া বাড়ির আর্থিক মূল্য ৯২ লাখ ৯৭ হাজার ৭০০ টাকা।

এসইউজে/এমএএইচ/

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।