নিজের নামে ৪ ফ্ল্যাট, মূল্য জানেন না সাবেক এমপি আবু জাফর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ১১ ডিসেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ মোহাম্মাদ আবু জাফর। হলফনামায় উঠে এসেছে এ প্রার্থীর স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব।

হলফনামায় বিএনএম প্রার্থী আবু জাফর উল্লেখ করেছেন, কৃষিখাত থেকে দুই লাখ ১৮ হাজার ৫০০ টাকা এবং বাড়ি, অ্যাপার্টমেন্ট, দোকান ভাড়া ও অন্যান্য খাত থেকে ভাড়া আদায় করেন দুই লাখ টাকা।

অস্থাবর সম্পদ হিসেবে উল্লেখ করেছেন, তার কাছে নগদ টাকা এক লাখ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা অর্থ এক লাখ ৬৯ হাজার ৮০৬ টাকা, স্ত্রীর নামে দুই লাখ টাকার সোনা, ইলেকট্রনিক সামগ্রী নিজের নামে ২৫ হাজার টাকার ও স্ত্রীর নামে ৫৫ হাজার টাকা রয়েছে। আসবাবপত্র রয়েছে ৯০ হাজার টাকার। এছাড়া ৪০ হাজার টাকা মূল্যের বন্দুক ও রিভলবার রয়েছে এ প্রার্থীর।

নিজ নামে পোস্টাল, সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে কোনো বিনিয়োগ নেই। নিজ নামে ও স্ত্রীর নামেও নেই কোনো গাড়ি। পেশার বিবরণীতে উল্লেখ করেছেন ‘ট্রেড ইউনিয়লিস্ট’।

স্থাবর সম্পদ বিবরণীতে আবু জাফর উল্লেখ করেছেন, তার নামে ৬ একর ২০ শতাংশ কৃষিজমি, ১-৩০ শতাংশ পৈতৃক সম্পত্তি, স্ত্রীর নামে মোহাম্মদপুরে ২ কাঠা জমি, গাজীপুরে ৩৫ শতাংশ এবং বোয়ালমারীতে ৮২ ও ৪৫ শতাংশ কৃষিজমি রয়েছে। এছাড়া নিজ নামে অকৃষি জমি রয়েছে ১৯ লাখ টাকার। স্ত্রীর নামে রয়েছে ১০ লাখ টাকার অকৃষি জমি।

নিজ নামে দালান, আবাসিক ও বাণিজ্যিক বিবরণীতে উত্তরা মডেল টাউনে ৫ কাঠা জমি আছে উল্লেখ করলেও সেখানে মূল্য লেখা হয়নি। এছাড়া নিজ নামে চারটি ফ্ল্যাট থাকলেও সেখানে লেখা হয়েছে মূল্য অজানা। এছাড়া বাড়ি, অ্যাপার্টমেন্টের বিবরণীতে ২০ লাখ টাকা মূল্যের বোয়ালমারী বাজারে একটি দোতলা, ময়েনদিয়া বাজারে একটি তিনতলা ভবন ও একটি টিনের ঘর রয়েছে বলে হলফনামায় উল্লেখ করেছেন আবু জাফর।

এন কে বি নয়ন/এসআর/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।