আ’লীগ প্রার্থীর স্ত্রীর আয় না থাকলেও রয়েছে ৪ কোটি টাকার সম্পদ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৪:১৬ পিএম, ০৪ ডিসেম্বর ২০২৩

দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-নগর আংশিক) আসনে আওয়ামী লীগের প্রার্থী উত্তর জেলা যুবলীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন। নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় তিনি সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা দেখিয়েছেন এমবিএ। পেশা উল্লেখ করেছেন শিপ ব্রেকিং, হোটেল অ্যান্ড রিসোর্টস ও ট্রেডিং।

হলফনামায় ব্যাংক ঋণ দেখিয়েছেন দুই কোটি ৫৩ লাখ ২৩ হাজার ৯৬০ টাকা। অন্যান্য ঋণ সাত কোটি ৫১ লাখ ৭০ হাজার ৩৪৫ টাকা। সবমিলিয়ে তার বছরে আয় এক কোটি ৮০ লাখ ২৩ হাজার টাকা। তবে স্ত্রীর আয়ের কোনো উৎস না থাকলেও রয়েছে চার কোটি টাকার সম্পদ। অথচ ২০১৪ সালেও স্ত্রীর নামে কোনো সম্পদ ছিল না। বর্তমান দাখিল করা হলফনামা ও ২০১৪ সালের হলফনামা বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

মামুন ব্যবসা থেকে বার্ষিক আয় দেখিয়েছেন এক কোটি ৫৮ লাখ ৭৭ হাজার ৩৪৫ টাকা। চাকরি থেকে আয় পাঁচ লাখ ৪০ হাজার টাকা। এছাড়া অন্যান্য আয় দেখিয়েছেন ১৬ লাখ ৫ হাজার ৮০ টাকা।

হলফনামায় এমপি প্রার্থী মামুন উল্লেখ করেন, নিজের নামে নগদ টাকা আছে এক কোটি ১৭ লাখ ৪ হাজার ১৭৭ টাকা, স্ত্রীর নামে ৭৯ লাখ ৬২ হাজার ৩১৩ টাকা; ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে নিজ নামে জমা আছে এক কোটি ১৮ লাখ ৭০ হাজার ৩৫ টাকা, স্ত্রীর নামে ১৭ লাখ ৭১ হাজার ৫৯৭ টাকা; বন্ড, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় এমন কোম্পানির শেয়ার নিজ নামে এক কোটি ১৪ লাখ ৫৫ হাজার টাকা, স্ত্রীর নামে দুই লাখ ৯৫ হাজার টাকা; বাস, ট্রাক, মোটরগাড়ি ও মোটরসাইকেলের মূল্য নিজ নামে দেখিয়েছেন দুই কোটি ৭৫ লাখ ৭৫ হাজার টাকা, স্ত্রীর নামে ৯৯ লাখ ৭৫ হাজার টাকা; স্বর্ণ ও অন্যান্য ধাতুর মূল্য নিজ নামে ১০ হাজার টাকা এবং স্ত্রীর নামে দেখিয়েছেন এক লাখ ২৫ হাজার টাকা, ইলেকট্রনিক সামগ্রী নিজ নামে ১৪ হাজার টাকা, স্ত্রীর নামে ৬০ হাজার টাকা।

স্থাবর সম্পত্তির মধ্যে নিজ নামে কৃষিজমির মূল্য দেখিয়েছেন দুই কোটি ৪৬ লাখ ৮৩ হাজার টাকা, অকৃষি জমি নিজ নামে ৭৯ লাখ ৭৬ হাজার ৩০০ টাকা এবং স্ত্রীর নামে আছে এক কোটি ১০ লাখ টাকা।

নিজ নামে দালানের মূল্য দেখিয়েছেন তিন কোটি ২৯ লাখ টাকা, বাড়ি/অ্যাপার্টমেন্টের মূল্য ৬২ লাখ ৪৩ হাজার ৯১৩ টাকা। অন্যান্য স্থাবর সম্পদের মূল্য দেখিয়েছেন ২২ কোটি ৫৪ লাখ ৯ হাজার ১৫২ টাকা এবং স্ত্রীর নামে এক কোটি ১২ লাখ ৫০ হাজার টাকা।

এম মাঈন উদ্দিন/এসআর/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।