সিরিয়ায় ভূমিকম্প

রাজনীতি রেখে সাহায্য বাড়ান: জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৩ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

অডিও শুনুন

রাজনীতি একপাশে রেখে ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়ার বিদ্রোহী-নিয়ন্ত্রিত উত্তর-পশ্চিম অঞ্চলে সাহায্য জোরদারের আহ্বান জানিয়েছেন জাতিসংঘের এক শীর্ষ কর্মকর্তা। তিনি সতর্ক করে বলেন, ওই অঞ্চলের মজতকৃত ত্রাণ শিগগির শেষ হয়ে যাবে। খবর: আল-জাজিরার।

সিরিয়ায় জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মোস্তাফা বেনলামলিহ বলেন, ‌‘রাজনীতি একপাশে রাখুন এবং আমাদের মানবিক কাজ করতে দিন। আলোচনার জন্য এখন অপেক্ষার সময় না, সময় শেষ হয়ে গেছে।’ সতর্ক করেন তিনি।

আরও পড়ুন>>ভূমিকম্পে প্রাণহানি ১১ হাজার ছাড়ালো

তুরস্ক সীমান্তবর্তী সিরিয়ার বিদ্রোহী-নিয়ন্ত্রিত উত্তর-পশ্চিম অঞ্চল। সরকার-নিয়ন্ত্রিত অঞ্চল থেকে দামেস্কের অনুমোদন ছাড়া সেখানে কোনো সহায়তা পাবে না বলে জানা গেছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোররাতের দিকে তুরস্কের দক্ষিণাঞ্চল ও সিরিয়ার উত্তরাঞ্চলে সাত দশমিক আট মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে।

আরও পড়ুন>>ভূমিকম্প সিরিয়ানদের জন্য আরেক দুর্যোগ

ভূমিকম্পে এখন পর্যন্ত ১১ হাজারের বেশি মানুষের প্রাণহানি হয়েছে বলে খবর পাওয়া গেছে। তাদের মধ্যে কেবল তুরস্কেই মারা গেছেন আট হাজার ৫৭৪ জন। অন্যদিকে সিরিয়ায় মারা গেছেন দুই হাজার ৫৩০ জন।

ইএ/

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।