ভূমিকম্প

তুরস্ক ও সিরিয়ার জন্য ত্রাণ চাইলেন অ্যাঞ্জেলিনা জোলি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৩৯ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ার দুর্গত অঞ্চলের মানুষের জন্য ত্রাণ সহায়তা চাইলেন অ্যাঞ্জেলিনা জোলি। ইনস্টাগ্রামে এক পোস্টে এই হলিউড তারকা আরও লেখেন, ‘আামার হৃদয় তুরস্ক ও সিরিয়ার মানুষদের কাছে পড়ে আছে।’

চলতি সপ্তাহে ভয়াবহ ভূমিকম্পে এখন পর্যন্ত অন্তত ৩০ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু মানুষ। ত্রাণের জন্য হাহাকার পরিস্থিতি তৈরি হয়েছে। সেকারণে শনিবার ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ার জন্য ত্রাণ সহায়তার আহ্বান জানান জোলি।

আরও পড়ুন> ১৯৯৯ সালের চেয়ে ৩ গুণ বেশি শক্তিশালী এবারের ভূমিকম্প: এরদোয়ান

তিনি সহায়তা প্রদানের কথা উল্লেখ করে তাদের জীবন বাঁচাতে অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানান।

jagonews24

জোলি ভূমিকম্পের কিছু ছবিও পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

আরও পড়ুন> ভয়াবহ ভূমিকম্প/তুরস্ক-সিরিয়ায় নিহতের সংখ্যা ৩০ হাজারের কাছাকাছি

সোমবার ভোরের দিকে যখন মানুষজন ঘুমিয়ে ছিলেন ঠিক তখনই আঘাত হানে এই ভূমিকম্প। মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা( ইউএসজিএস) জানায়, সোমবার স্থানীয় সময় ৪টা ১৭ মিনিটে প্রথম কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭ দশমিক ৮। তুরস্ক, সিরিয়া, লেবাননসহ এই অঞ্চলের বেশ কয়েকটি দেশেও এই ভূমিকম্প আঘাত হানে।

আরও পড়ুন> ভূমিকম্পে সিরিয়ায় ৫৩ লাখ বাস্তুচ্যুতের শঙ্কা

ভূমিকম্পের পর ধ্বংসস্তূপে চাপা পড়া মানুষদের উদ্ধার করতে সহায়তার হাত বাড়িয়েছে বিভিন্ন দেশ। এখনও সহায়তা অব্যাহত রেখেছে বিভিন্ন দেশ ও সংগঠন, চলছে উদ্ধার কাজ।

এদিকে, উদ্ধার কাজ শেষ হওয়া পর্যন্ত আরও বহু মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ভয়াবহ ভূমিকম্পের ৬ দিন হলো। এখন হয়তো ধ্বংসস্তূপে চাপা পড়া অনেকেই বেঁচে নেই। তবুও হাল ছাড়তে নারাজ উদ্ধারকর্মীরা।

আনাদোলু এজেন্সি

এসএনআর/টিটিএন/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।