ভূমিকম্পের পর তুরস্কে ঘানার জাতীয় দলের ফুটবলার নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১০ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৩
ক্রিশ্চিয়ান আটসু/ছবি: সংগৃহীত

ভয়াবহ ভূমিকম্পের পর থেকে তুরস্কে অবস্থান করা ঘানার জাতীয় ফুটবল দলের খেলোয়াড় ক্রিশ্চিয়ান আটসু নিখোঁজ রয়েছেন। ধারণা করা হচ্ছে, বহুতল ভবনের ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন তিনি। ৩১ বছর বয়সী এ ফরোয়ার্ড তুর্কিশ সুপার লিগে খেলতে দেশটিতে অবস্থান করছিলেন।

ক্রিশ্চিয়ান আটসু গত বছরের সেপ্টেম্বরে তুরস্কের ক্লাব হ্যাতাস্পোরে যোগ দেন। এর আগে তিনি নিউক্যাসেল ইউনাইটেড, এভারটন ও পোর্তোর মতো ক্লাবের হয়ে মাঠে দারুণ পারফর্ম করেছেন। খবর আল-জাজিরার।

jagonews24ভূমিকম্পের আগের রাতের ম্যাচে গোল করে দলকে জয় এনে দেন আটসু/ছবি: সংগৃহীত

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, সর্বশেষ রোববার রাতেও ক্যাসিমপাসার বিরুদ্ধে মাঠে নেমেছিলেন ক্রিশ্চিয়ান আটসু। এদিন ম্যাচের শুরুতে তাকে সাইড বেঞ্চে দেখা গেলেও বদলি হিসেবে পরে মাঠে নামেন তিনি। ম্যাচের অতিরিক্ত সময়ে (৯৭ মিনিটে) গোল করে দলকে ১-০ ব্যবধানে জয় উপহার দেন ঘানার তারকা এ খেলোয়াড়।

আরও পড়ুন>> ১২ ঘণ্টা না যেতেই তুরস্ক-সিরিয়ায় ফের শক্তিশালী ভূমিকম্প

এদিকে, ক্রিশ্চিয়ান আটসু ক্যারিয়ারের প্রায় পাঁচ বছর সময় কাটানো নিউক্যাসেল ইউনাইটেড তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ভূমিকম্পে এ খেলোয়াড়ের নিখোঁজের খবর জানিয়েছে।

jagonews24

এক টুইটবার্তায় বলা হয়, ‘ইতিবাচক খবরের জন্য আমরা প্রার্থনা করছি। ক্রিশ্চিয়ান আটসু আমাদের মাঝে আবার ফিরে আসুক সেই কামনা করি।’

তুর্কি সংবাদমাধ্যম ডেইলি সাবাহর খবর অনুসারে, সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোরে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে পুরোপুরি বিধ্বস্ত হয়েছে ঐতিহ্যবাহী ইয়েনি মসজিদ বা নতুন মসজিদ।

আরও পড়ুন>> তুরস্কে উদ্ধারকর্মী-ত্রাণ সহায়তা পাঠাচ্ছে পাকিস্তান

এদিকে, তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে হতাহতদের স্মরণে জাতিসংঘের সাধারণ পরিষদে এক মিনিটের নিরবতা পালন করা হয়েছে।

ভূমিকম্পে দেশ দুটিতে এখন পর্যন্ত দুই হাজার তিনশ মানুষের প্রাণহানির খবর পাওয়া গেছে। তাদের মধ্যে এক হাজার ৫৪১ জন মারা গেছেন তুরস্কে। অন্যদিকে সিরিয়ায় ৮১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এএএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।