৫৫ থেকে ৬০ শতাংশ ভোট পড়তে পারে: পর্যবেক্ষক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০২:০০ পিএম, ১৬ জানুয়ারি ২০২২
অধ্যাপক আবেদ আলী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ৫৫ থেকে ৬০ শতাংশ ভোট পড়তে পারে বলে জানিয়েছেন ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক আবেদ আলী।

রোববার (১৬ জানুয়ারি) দুপুরে নগরের ১৩ নম্বর ওয়ার্ডের আদর্শ স্কুল কেন্দ্র পরিদর্শনকালে নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত ছয়টি পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে নির্বাচন বিষয়ে জানতে চাইলে তিনি এ কথা জানান।

অধ্যাপক আবেদ আলী বলেন, নাসিক নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। ছয়টি টিমে ২৪ জন পর্যবেক্ষক রয়েছেন। আমরা ৮১টি কেন্দ্র পরিদর্শন করেছি। ভোটারদের উপস্থিতি বেশ ভালোই দেখেছি। ৫৫ থেকে ৬০ শতাংশ ভোট পড়তে পারে বলে ধারণা করছি।

তিনি বলেন, ইভিএমে অনেকে প্রথমবারের মতো ভোট দিচ্ছেন, সেজন্য অনেকে বিব্রত হচ্ছেন। তবে যারা ভোট দিতে পেরেছেন তারা হ্যাপি। সার্ভার ডাউনের কোনো অভিযোগ আসেনি। ভোটগ্রহণ স্লো হচ্ছে অনেক কারণে, অনেকের ফিঙ্গার প্রিন্ট অ্যাডজাস্ট হচ্ছে না, বিশেষ করে নারী ভোটকেন্দ্রগুলোতে এ কারণে একটু স্লো হচ্ছে। কিন্তু পুরুষদের ভোটকেন্দ্রে তেমনটি নেই। আমরা কোনো ধরনের অভিযোগ পাইনি। দুটি কেন্দ্রে হাতি মার্কার এজেন্ট পাইনি। ভোটকেন্দ্রে ভোটার ফিরেছে এটাই বড় কথা।

আইএইচআর/আরএসএম/ইএ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।