ইভিএমের কারণে ভোটগ্রহণে ধীরগতি, অভিযোগ তৈমূরের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ পিএম, ১৬ জানুয়ারি ২০২২

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করায় ‘ভোটগ্রহণে ধীরগতির’ অভিযোগ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

রোববার (১৬ জানুয়ারি) স্থানীয় সরকারি মহিলা কলেজ ভোটকেন্দ্র পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হাতি প্রতীকের এ মেয়র প্রার্থী আরও বলেন, ইভিএম ব্যবহার করায় ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতিও কম। ভোটগ্রহণও হচ্ছে খুব ধীরগতিতে।

এর কারণ ব্যাখ্যা করে তৈমূর বলেন, ইভিএম প্রযুক্তির সঙ্গে ভোটাররা পরিচিত নয়। ভোটকেন্দ্রে ভোটার এলে তাদের উদ্দেশ্যপ্রণোদিতভাবে জাতীয় পরিচয়পত্র চাওয়া হচ্ছে।

পুলিশের বিরুদ্ধে একতরফা আচরণ ও কর্মীদের হয়রানি করার অভিযোগ তুলে তিনি বলেন, নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই। ভোটকেন্দ্রের বাইরে শান্তিপূর্ণ পরিবেশ। ইভিএমের কারণে ভোটগ্রহণে ধীরগতি। ইভিএমের মাধ্যমে যদি ভোট চুরি না হয় তাহলে লক্ষাধিক ভোটের ব্যবধানে জয়ী হবো।

সব কেন্দ্রে তৈমূর আলম খন্দকারের এজেন্ট রয়েছে কি না, জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, নারায়ণগঞ্জে আমার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার ক্ষমতা কেউ রাখে না।

প্রায় সোয়া পাঁচ লাখ ভোটারের নগরী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর উৎসবের আমেজে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নাসিক নির্বাচনে এবার মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত ৯টি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৩৪ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটে লড়ছেন ১৪৮ জন। মোট ভোটকেন্দ্র রয়েছে ১৯২টি। মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৪ জন। সব কেন্দ্রে ভোট হচ্ছে ইভিএম পদ্ধতিতে।

কেএইচ/এমকেআর/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]