নারী ভোটারদের উপচেপড়া ভিড়, ইভিএমে ভোট দিতে পেরে সন্তুষ্ট

তৌহিদুজ্জামান তন্ময়
তৌহিদুজ্জামান তন্ময় তৌহিদুজ্জামান তন্ময় , নিজস্ব প্রতিবেদক নারায়ণগঞ্জ থেকে
প্রকাশিত: ১১:৩০ এএম, ১৬ জানুয়ারি ২০২২

বহুল আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টায় শুরু হওয়া এ ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণের শুরু থেকেই কেন্দ্রগুলোতে নারীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়।

সকাল থেকে কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রের বাইরে থেকে লাইন দাঁড়িয়ে রয়েছেন নারীরা। ভিড় ঠেলে একে একে কেন্দ্রে প্রবেশে সহায়তা করছেন নিরাপত্তাকর্মীরা। তরুণী থেকে বয়স্ক নারীরাও উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন।

কেন্দ্রে দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা জাগো নিউজকে বলেন, নারীদের উপচেপড়া ভিড় সামলাতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। অনেক নারী লাইন ভেঙে আগে যাওয়ার চেষ্টা করছেন, এতে করে বিশৃঙ্খলা হতে পারে। তবে আমরা কঠোর রয়েছি। সুশৃঙ্খলভাবে ভোট প্রদানে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

nara

মিজমিজ পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইফিং অফিসার আবু নাঈম মৃধা জাগো নিউজকে বলেন, সকাল থেকে সব বয়সী নারী ভোটারদের উপচেপড়া ভিড়। ইভিএমে ভোট হলেও নারীরা ভোট প্রদানের স্বাচ্ছন্দ্যবোধ করছেন। সকাল ৮টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত প্রায় ১০ শতাংশের বেশি ভোট পড়েছে।

তিনি বলেন, ভোট প্রদানের আগে ইভিএমে ভোট দেওয়ার নমুনা ছবির মাধ্যমে দেখিয়ে দেওয়া হচ্ছে। সবাই উৎসমুখর পরিবেশে ভোট প্রদান করছেন।

ভোট দিতে আসা সত্তরোর্ধ্ব বৃদ্ধা রাফেজা বেগম বলেন, জীবনের প্রথম যন্ত্রে ভোট দিলাম। খুব ভালো লেগেছে ভোট দিতে। বোতাম টিপ দিয়েই ভোট দিতে পারছি।

nara

সুমাইয়া তাইয়ুম সিমু নামের এক তরুণী প্রথমবারের মতো ভোট দিতে এসেছেন। তিনি জাগো নিউজকে বলেন, আমাদের বাসার চারজন নারী একসঙ্গে এই কেন্দ্রে ভোট দিতে এসেছি। প্রায় ৪০ মিনিট লাইনে দাঁড়িয়ে থেকে সিরিয়াল পেয়েছি। জীবনের প্রথম ইভিএমে ভোট দিতে পেরে আমি খুশি।

তার মতই ইভিএমে পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোটাররা। ২৭টি সাধারণ ওয়ার্ডে এবং ৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ১৯২টি কেন্দ্রে ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৩৪ জন এবং নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১৯ জন। আর তৃতীয় লিঙ্গের ভোটার ৪ জন। সবকটি কেন্দ্রেই ইভিএমে ভোট হচ্ছে।

টিটি/ইএ/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]