উদাহরণ হবে নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: সিইসি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:১০ পিএম, ১২ জানুয়ারি ২০২২
নির্বাচন নিয়ে বৈঠকে যোগ দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, আমি আশা করি উদাহরণ হিসেবে সৃষ্টি হবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন। পরবর্তী যে নির্বাচনগুলো হবে সেখানে এই নির্বাচন প্রভাব ফেলবে।

বুধবার (১২ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন উপলক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

কে এম নূরুল হুদা বলেন, নির্বাচনের যে কয়েকদিন বাকি আছে এ সময়ে আমার মনে হয় পরিবেশ আরও সুন্দর হবে। প্রার্থীদের এজেন্টদের নিয়ে অনেক সময় কথা ওঠে। এজেন্টদের ঢুকতে দেওয়া হয় না বা তাদের বের করে দেওয়া হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট যারা আছেন তাদের এ বিষয়ে খেয়াল রাখতে হবে। বিশেষ করে রিটার্নিং কর্মকর্তা যারা আছেন তারা যেন সবাইকে আশ্বস্ত করেন। সুষ্ঠু নির্বাচনের প্রশ্নে এজেন্টদের উপস্থিতি অনেক গুরুত্বপূর্ণ। অনেক সময় এজেন্ট পাঠানো হয় না সেটা ভিন্ন কথা। তবে এজেন্টদের প্রটেকশন দেওয়া প্রিসাইডিং কর্মকর্তাদের দায়িত্ব। যদি ম্যাজিস্ট্রেটদের কাছে কেউ অভিযোগ করেন তাহলে তারা সেটা সুরাহা করবেন।

তিনি আরও বলেন, নির্বাচনের পরে এখান থেকে আমাদের ডিসি চলে যাবেন। এসপি সাহেবও হয়তো পদোন্নতি নিয়ে চলে যাবেন। তারা কিন্তু এখানে শেষ নির্বাচন দেখে চলে যাবেন। এরপর কিন্তু তারা আর কোনো নির্বাচন দেখার সুযোগ পাবেন না। তারা সুষ্ঠু পরিবেশে নির্বাচন পরিচালনা করবেন বলে বিশ্বাস করি।

সিইসি বলেন, ভোট গণনা শেষে ফল ঘোষণার পর অনেকে বিশৃঙ্খলার চেষ্টা করে। এ বিষয়ে খেয়াল রাখতে হবে। যেহেতু নারায়ণগঞ্জ সিটি ছোট একটি জায়গা। আমি বিশ্বাস করি এজাতীয় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে আপনারা নিয়ন্ত্রণ করতে পারবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, নারায়ণগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আকার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মতিয়ুর রহমান।

মোবাশ্বির শ্রাবণ/এসজে/জিকেএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]