নাসিক নির্বাচনে বেড়েছে অটোরিকশার কদর

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১৬ জানুয়ারি ২০২২
ভোটারদের আনা-নেওয়ায় ব্যস্ত অটোরিকশা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে কেন্দ্র করে কদর বেড়েছে ব্যাটারিচালিত অটোরিকশার ব্যবহার। ভোটাররা অটোরিকশায় চড়ে কেন্দ্রে আসছেন। ভোট দিয়ে আবার অটোরিকশায় বাড়ি ফিরছেন।

রোববার (১৬ জানুয়ারি) সকাল থেকে সিদ্ধিরগঞ্জের ভোটকেন্দ্রগুলোর সামনে এমন দৃশ্যের দেখা মেলে। তবে ভোটারদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে।

আজিজুল হাকিম নামে এক রিকশাযাত্রী বলেন, আজকে রিকশার বেশি চাহিদা থাকায় তারা বেশি ভাড়া নিচ্ছে। ভাড়া নিয়ে তাদের সঙ্গে তর্কাতর্কিও করা যাচ্ছে না। তিনগুণ থেকে চারগুণ পর্যন্ত ভাড়া নিচ্ছে তারা।

বিল্লাল হোসেন নামে আরেক রিকশাযাত্রী বলেন, রিকশা ছাড়া আর কোনো যানবাহন নেই। অনেকটা বাধ্য হয়ে রিকশাতে চড়ে ভোট দিতে যাচ্ছি।

অন্যদিকে, অনেক কাউন্সিলর প্রার্থীকে অটোরিকশা ভাড়া করে ভোটারদের বাড়ি থেকে কেন্দ্রে নিয়ে আসতে দেখা যায়।

কথা হয় অটোরিকশাচালক করিম বাবুর সঙ্গে। তিনি বলেন, আগের তুলনায় আজকে রিকশার চাহিদা বেশি। আবার রাস্তায় তেমন কোনো জ্যাম ছিল না তাই আজকে বেশি উপার্জন করা সম্ভব হচ্ছে।

২০১১ সালে সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এটি হচ্ছে তৃতীয় নির্বাচন। প্রথমবার ৯টি ওয়ার্ডে ইভিএমে, বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬ সালে সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার ভোট হচ্ছে ইভিএমে। প্রথমবার নির্দলীয় প্রতীকে ভোট হয় এ সিটিতে। দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন চালুর পর এটি দ্বিতীয় নির্বাচন হতে যাচ্ছে।

এসজে/জিকেএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]