কেন্দ্রের সামনে জটলা, শৃঙ্খলা ফেরাতে লাঠিচার্জ

তৌহিদুজ্জামান তন্ময়
তৌহিদুজ্জামান তন্ময় তৌহিদুজ্জামান তন্ময় , নিজস্ব প্রতিবেদক নারায়ণগঞ্জ থেকে
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ১৬ জানুয়ারি ২০২২

সকাল থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ছোটখাটো দু'একটি ঘটনা ছাড়া এখন পর্যন্ত অপ্রীতিকর কোনো ঘটনার অভিযোগ পাওয়া যায়নি।

তবে রোববার (১৬ জানুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে ৫নম্বর ওয়ার্ড সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভিড় বেড়ে যায়। কেন্দ্রের বাইরে ভিড়ের কারণে জটলায় পড়ে যান ভোটাররা।

কেন্দ্রের সামনে জটলা, শৃঙ্খলা ফেরাতে লাঠিচার্জ

এমন সময় র‍্যাব-১১ এর একটি টহলরত গাড়ি ও বিজিবির গাড়ি কেন্দ্রটির সামনে আসে। কেন্দ্রের সামনে অতিরিক্ত জটলা দেখতে পেয়ে লাঠিচার্জ করে র‍্যাব, বিজিবি ও পুলিশের সদস্যরা। লাঠিচার্জের পাশাপাশি সবাইকে সতর্ক করে গেটের বাইরে বের দেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

কেন্দ্রের সামনে জটলা, শৃঙ্খলা ফেরাতে লাঠিচার্জ

এ বিষয়ে জানতে চাইলে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান জাগো নিউজকে বলেন, আমাদের পুলিশ, র‍্যাব, বিজিবি ও গোয়েন্দাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। এখন পর্যন্ত তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের বাইরে কিছু মানুষ ভিড় করেছিল তাদের সতর্ক করা হয়েছে। ভোটগ্রহণ শেষ না হওয়া পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে।

কেন্দ্রের সামনে জটলা, শৃঙ্খলা ফেরাতে লাঠিচার্জ

প্রায় সোয়া পাঁচ লাখ ভোটারের নগরী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর উৎসবের আমেজে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নাসিক নির্বাচনে এবার মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত ৯টি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৩৪ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটে লড়ছেন ১৪৮ জন। মোট ভোটকেন্দ্র রয়েছে ১৯২টি। মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৪ জন। সব কেন্দ্রে ভোট হচ্ছে ইভিএম পদ্ধতিতে।

টিটি/এমএএইচ/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]