নাসিক ভোটে জাপার নেতাকর্মীরা সমর্থন দিলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ১০ জানুয়ারি ২০২২

আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে কোনো দলীয় প্রার্থী দেয়নি জাতীয় পার্টি (জাপা)। এমনকি দলটির কোনো নেতাকর্মী নির্বাচনে কোনো প্রার্থীর হয়ে কাজ করলে বা সমর্থন জানালে দলের পক্ষ থেকে নেওয়া হবে কঠোর পদক্ষেপ। জাপার হাইকমান্ড জাগো নিউজকে এমনটাই জানিয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) দলের যুগ্ম দপ্তর সম্পাদক সমরেশ মন্ডল মানিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নাসিক নির্বাচনে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জাতীয় পার্টির সব নেতাকর্মী ও স্থানীয় প্রতিনিধিদের কোনো প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ বা পরোক্ষ সমর্থন না দেওয়ার জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান কর্তৃক আদিষ্ট হয়ে ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকাকে অনুরোধ জানিয়েছেন।

এতে আরও বলা হত, যদি কোনো নেতাকর্মী এ নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে নির্বাচনে অংশ নেন তবে অবিলম্বে তাদের নিষ্ক্রিয় হওয়ার অনুরোধ করা হলো। অন্যথায় দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নাসিক নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা), খেলাফত মজলিসের প্রার্থী এবিএম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মোহাম্মদ মাছুম বিল্লাহ (হাত পাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মোহাম্মদ জসীম উদ্দিন (বট গাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী মোহাম্মদ রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) ও স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম বাবু (ঘোড়া)।

এছাড়াও নির্বাচনে সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ওয়ার্ডে এবং ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে যথাক্রমে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৪ জন লড়বেন।

এসএম/এমকেআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।