জাতিসংঘের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ভারত : শেহবাজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১০ এএম, ০৬ আগস্ট ২০১৯

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রেসিডেন্ট এবং দেশটির বিরোধী দলীয় নেতা শেহবাজ শরিফ সোমবার এক বিবৃতিতে বলেছেন, জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা-সংক্রান্ত সংবিধানের ৩৭০ ধারা বাতিলে ভারতের এক তরফ ঘোষণা প্রত্যাখ্যান করেছে পাকিস্তান। ভারতের এমন সিদ্ধান্তের নিন্দা জানিয়েছেন তিনি। খবর পাকিস্তান ট্যুডে।

তিনি বলেন, কাশ্মীর ইস্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সিদ্ধান্ত জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সংকট সমাধানের প্রক্রিয়ার বিরুদ্ধে একটি বিদ্রোহ স্বরূপ। এতে করে ভারত জাতিসংঘের বিরুদ্ধে সর্বাত্মকভাবে যুদ্ধ ঘোষণা করল। এই সমস্যা সমাধানে ভারত এক তরফা কোন সিদ্ধান্ত গ্রহণ করতে পারে না।

লাহোরে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি বলেন, কিছু মানুষের ধারণা ছিল যে, দ্বিতীয়বার ক্ষমতায় এসে গুজরাটে কয়েক হাজার মানুষের হত্যাকারী মোদি কাশ্মীর ইস্যু সমাধান করবেন। কিন্তু এটা 'অপরিণত চিন্তা' ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, এটা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্যও একটি পরীক্ষা। কারণ সম্প্রতি কাশ্মীর ইস্যু সমাধানে ভারত এবং পাকিস্তানের মধ্যে মধ্যস্থতাকারী হিসেবে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেছিলেন ট্রাম্প।

তিনি বলেন, ট্রাম্প এ বিষয়ে সত্যিই মন থেকে সহযোগিতা করতে চেয়েছেন কি-না সেটা তার কাজেই এখন প্রমাণ করতে হবে। তিনি কাশ্মীর সমস্যা সমাধানে এবং নিপীড়িত কাশ্মীরিদের বিরুদ্ধে এই এক তরফা সিদ্ধান্তের বিষয়ে ভারতকে চাপ প্রয়োগে আন্তর্জাতিক সম্প্রদায়কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন।

টিটিএন/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]