কাঁদতে কাঁদতে রাহুলের কাছে অভিযোগ কাশ্মীরি নারীর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৮ এএম, ২৬ আগস্ট ২০১৯

রাহুল গান্ধীসহ বিরোধী নেতাদের কাশ্মীরের শ্রীনগর থেকে ফিরিয়ে দেয়া হয়। তাদের কাশ্মীরে প্রবেশের অনুমতি দেয়া হয়নি। কিন্তু নয়া দিল্লির বিমানের ভেতর রাহুলের সঙ্গে দেখা হওয়ায় কান্নায় ভেঙে পড়েন এক কাশ্মীরি নারী।

সম্প্রতি একটি ভিডিওতে দেখা গেছে এক নারীকে কাঁদতে কাঁদতে বলতে শোনা যাচ্ছে, ‘আমাদের বাচ্চারা বাড়ির বাইরে বেরোতে পারছে না। আমার ভাইয়ের হার্টের অসুখ। সে ১০ দিন ধরে কেনো ডাক্তার দেখাতে পারেনি। আমরা বিপদে আছি।’ ভিডিওটিতে ওই নারীকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছিলেন রাহুল।

অপরদিকে প্রিয়াঙ্কা গান্ধী এক টুইট বার্তায় লিখেছেন, ‘আর কতদিন এভাবে চলবে? লাখ লাখ মানুষকে চুপ করিয়ে দেওয়া হয়েছে। জাতীয়তাবাদের নামে যাদের পিষে ফেলা হয়েছে, উনি তাদেরই একজন।’

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নেতৃত্বাধীন বিরোধী দলগুলোর ১২ জনের একটি প্রতিনিধি দলকে শনিবার শ্রীনগর বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়া হয়। সব রাজনৈতিক নেতা এ ঘটনার নিন্দা করেছেন। সিপিএমের পলিট ব্যুরো এই ঘটনাকে দিনে-দুপুরে অধিকার ছিনতাই বলে অভিহিত করেছে।

কংগ্রেসের পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে রাহুল গান্ধী তাদের আটকে দেওয়া কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলছেন। তিনি বলেন, আমি আমন্ত্রিত। সে জন্য আমি এসেছি। এখন আপনারা বলছেন, আমি যেতে পারব না। সরকার বলছে, এখানে সব ঠিক আছে, সব স্বাভাবিক চলছে। যদি সব স্বাভাবিক চলে, তাহলে আমাদের যেতে দেওয়া হচ্ছে না কেন?

বিরোধী নেতাদের শ্রীনগর বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়ার ঘটনা নিয়ে জিজ্ঞাসা করা হলে রাজ্য সরকারের মুখপাত্র রেহিত কানসাল জম্মু কাশ্মীর তথ্য ও জনসংযোগ বিভাগের একটি টুইট পড়ে শোনান। সেখানে বলা হয়েছে, রাজনৈতিক নেতাদের উচিত নয় ক্রমশ স্বাভাবিক হতে থাকা জীবনযাত্রায় ব্যাঘাত ঘটানো। রাজনৈতিক নেতাদের সহযোগিতার অনুরোধ জানানো হচ্ছে এবং শ্রীনগরে আসতে নিষেধ করা হচ্ছে।

টিটিএন/পিআর

টাইমলাইন