মায়ের সঙ্গে দেখা করার অনুমতি পেলেন মেহবুবা মুফতির মেয়ে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১১ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৯

মায়ের সঙ্গে দেখা করার অনুমতি পেলেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির মেয়ে সানা ইলতিজা জাভেদ। বৃহস্পতিবার আদালতে এক পিটিশনের জবাবে সুপ্রিম কোর্ট তাকে তার মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছেন।

ওই পিটিশনে সানা ইলতিজা বলেন, এক মাস ধরে তার মায়ের সঙ্গে তিনি দেখা করতে পারছেন না। তার মায়ের স্বাস্থ্য নিয়ে তিনি খুব উদ্বেগে দিন কাটাচ্ছেন।

গত ৫ আগস্ট ভারত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয়া হয়। এর মধ্যেই সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিসহ অনেক রাজনৈতিক নেতাকে গ্রেফতার করা হয়। তারপর থেকেই তাদের সঙ্গে তাদের পরিবার ও স্বজনদের কাউকে দেখা করার কোনো অনুমতি দেয়া হয়নি।

এর আগে সানা ইলতিজা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে লেখা এক চিঠিতে অভিযোগ করে বলেছিলেন যে, কাশ্মীরের লোকজনকে জন্তুর মতো খাঁচাবন্দী করে রাখা হয়েছে। তাদের কোনো স্বাধীনতা দেয়া হচ্ছে না। এমনকি তারা স্বাভাবিকভাবে চলাফেরারও অনুমতি পাচ্ছেন না।

আদালতের কাছে মেহবুবা মুফতির মেয়ে বলেন, প্রশাসন তাকে চেন্নাই যাওয়ার অনুমতি দিয়েছে। কিন্তু তিনি শ্রীনগরে যেতে পারছেন না। তিনি বলেন, আমি শ্রীনগরে যেতে চাই এবং মায়ের সঙ্গে আলাদাভাবে দেখা করতে চাই। এরপরেই আদালত তাকে তার মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে।

টিটিএন/জেআইএম

টাইমলাইন