ভারতে সাবমেরিন দিয়ে হামলার ছক পাক জঙ্গিদের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪০ এএম, ২৭ আগস্ট ২০১৯

ভারতে সাবমেরিন দিয়ে হামলার চক্রান্ত করছে পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা। এই পরিকল্পনা বাস্তবায়নে একদল জঙ্গিকে প্রশিক্ষণ দিচ্ছে লস্করের ‘আন্ডারওয়াটার উইং’। বিশেষ সূত্রে ভারতীয় গোয়েন্দাদের কাছ থেকে এই চাঞ্চল্যকর খবর এসেছে বলে সোমবার এক বিবৃতিতে জানিয়েছেন ভারতীয় নৌবাহিনীর প্রধান অ্যাডমির্যাল করমবীর সিং। একই সঙ্গে তিনি আশ্বাস দিয়েছেন, যে কোনো ধরনের সন্ত্রাসী হামলা ব্যর্থ করতে তৈরি ভারতীয় নৌসেনারা।

সমুদ্রপথে যে কোনো ধরনের অনুপ্রবেশের ঘটনা রুখতে উপকূলের নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থাগুলোও সতর্ক ও সজাগ রয়েছে বলে জানিয়েছেন করমবীর সিং।

সোমবার পুনেতে এক অনুষ্ঠানে তিনি বলেন, জইশ-ই-মুহাম্মদের আন্ডারওয়াটার উইং হামলা চালানোর জন্য কয়েকজনকে প্রশিক্ষণ দিচ্ছে বলে গোয়েন্দা সূত্রে আমাদের কাছে খবর এসেছে। আমরা এই বিষয়টির ওপর নজর রাখছি।

এ ধরনের যে কোনো হামলা ব্যর্থ করতে ভারতীয় নৌসেনারা যে সজাগ আছে, সে বিষয়ে আমি আপনাদের আশ্বস্ত করতে পারি। সমুদ্রপথে অনুপ্রবেশের পথ বন্ধ করতে নৌসেনা, মেরিটাইম পুলিশ, রাজ্য সরকারসহ সংশ্লিষ্ট সব পক্ষই সতর্ক রয়েছে বলে জানান তিনি।

এর রেশ ধরে নৌপ্রধান আরও বলেন, ‘২০০৮ সালের ২৬/১১ হামলার পর আমরা উপকূল নিরাপত্তায় বিশেষ শাখা গড়ে তুলেছি। এটি খুব ভালো কাজ করছে। উপকূলসহ সমুদ্র পথের সামগ্রিক নিরাপত্তার দায়িত্বে রয়েছেন নৌসেনারা। এছাড়া উপকূলরক্ষী বাহিনী এবং মেরিটাইম পুলিশসহ অন্যান্য অংশীদারদের সঙ্গে মিলে আমরা সমুদ্র পথে অনুপ্রবেশ যাতে না ঘটে তা নিশ্চিত করেছি।’

টিটিএন/পিআর

টাইমলাইন