কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়, পাকিস্তানের নয় : রাহুল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৯ এএম, ২৮ আগস্ট ২০১৯

কাশ্মীর ইস্যুতে সরকারের সঙ্গে মতপার্থক্য আছে এটা আগেই জানিয়েছেন রাহুল গান্ধী। কিন্তু তাই বলে অন্য কোনো দেশ কাশ্মীর নিয়ে মন্তব্য করবে সেটা সমর্থন করেন না বলেও জানিয়েছেন তিনি। কাশ্মীর ইস্যু নিয়ে এক টুইট বার্তায় নিজের মতামত স্পষ্ট করলেন রাহুল।

কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে বিশেষ মর্যাদা তুলে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চলের মর্যাদা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে নানা বিতর্ক সৃষ্টি হয়েছে। কংগ্রেস যে কোনো ভাবেই বিজেপির এই পদক্ষেপের পক্ষে নয়, তা প্রথমদিন থেকেই সংসদে জানিয়ে দেয়া হয়েছে।

kashmir

সম্প্রতি কাশ্মীরে ঢুকতে বাধা দেওয়া হয় গুলাব নবি আজাদ এবং রাহুল গান্ধীসহ বিরোধী দলের নেতাদের। তাই বলে অন্যদেশ কাশ্মীর নিয়ে কোনোও পদক্ষেপ গ্রহণ করবে, সেটাও মানবেন না রাহুল।

এক টুইট বার্তায় রাহুল বলেন, সরকারের সঙ্গে অনেক ইস্যুতেই মতবিরোধ আছে। কিন্তু কাশ্মীর ইস্যুতে আমি এটা পরিস্কারভাবে বলছি যে, এ বিষয়ে পাকিস্তান বা অন্য কোনো দেশের হস্তক্ষেপের কোনো সুযোগ নেই।

টিটিএন/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]