ভারতের সব রাজ্যে সর্বোচ্চ নিরাপত্তার নির্দেশ জারি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০৫ আগস্ট ২০১৯

ভারতের সব রাজ্যে নিরাপত্তার ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা জারির নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সোমবার সকালে ভারতীয় পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভায় কাশ্মীরকে দেয়া বিশেষ সুবিধা বাতিলের ঘোষণা দিয়েছে ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার।

স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ এ ঘোষণা দেন। ঘোষণার পরই স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সব রাজ্যে সতর্কতা জারির নির্দেশ দেয়া হলো। কাশ্মীর ইস্যুতে কেন্দ্রীয় সরকারের নতুন সিদ্ধান্তের কারণে যেন কোনো রাজ্যে অপ্রীতিকর পরিস্থিতির উদ্ভব না হয় সেজন্যই এ নির্দেশনা জারি করেছে কেন্দ্র।

বিভিন্ন রাজ্যে বসবাসকারী জম্মু-কাশ্মীরের বাসিন্দা এবং শিক্ষার্থীদের প্রতি বিশেষ খেয়াল রাখারও নির্দেশ দেয়া হয়েছে। এক নির্দেশিকায় বলা হয়েছে, শান্তি বিঘ্নিত হয় বা আইনশৃঙ্খলা নষ্ট হয় এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে জমসচেতনতা গড়তে রাজ্য সরকার ও কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

কোনো ধরনের ভুয়া খবর, যাচাই না করেই কোনো খবর প্রচার, গুজব বা উদ্দেশ্যপ্রণোদিত বার্তা সামাজিক মাধ্যমে যেন ছড়িয়ে পড়তে না পারে এবং এতে যেন সাম্প্রদায়িক প্রতিহিংসার পরিবেশ তৈরি না হয় সেদিকে নজর রাখার জন্য প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

টিটিএন/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]