‘কাশ্মীর কোনদিনও পাকিস্তানের অংশ ছিল না, হবেও না’

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ এএম, ১৪ আগস্ট ২০১৯

অস্ট্রেলিয়ার মুসলিম নেতা মোহাম্মদ তাওহিদি বলেছেন, কাশ্মীর কোনদিনও পাকিস্তানের অংশ ছিল না, ভবিষ্যতেও হবে না। এই সত্যিটা মেনে নিতে হবে। পাকিস্তানকে এই সত্যি স্বীকার করার পরামর্শ দিয়েছেন এই ইসলামি পন্ডিত।

এক টুইট বার্তায় এই স্বঘোষিত ইসলামিক সংস্কারক বলেন, ‘কাশ্মীর কখনই পাকিস্তানের অংশ হবে না। কারণ পাকিস্তান ও কাশ্মীর সবই ভারতের অংশ।

তিনি আরও বলেন, ‘পুরো অঞ্চলটাই ছিল হিন্দু ভূমি। মুসলিমরা হিন্দু থেকেই ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। কিন্তু তার মানে এই না যে হিন্দু ভূমির সব কিছু বদলে যাবে। ভারত ইসলাম এমনকি পাকিস্তানের চেয়েও পুরোনো। এ বিষয়ে সৎ হোন।

তার এমন মন্তব্য সামাজিক মাধ্যমে সবার নজর কেড়েছে। ইতোমধ্যেই তার এই টুইট ২২ হাজারের বেশি বার রিটুইট হয়েছে। গত ৫ তারিখে সংবিধান থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয় ভারত।

তারপর থেকেই ভারত এবং পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। শুরু থেকেই কাশ্মীর ইস্যুতে ভারতের বিরোধিতা করে আসছে পাকিস্তান। নতুন করে এই মুসলিম নেতার মন্তব্য উত্তাপ আরও বাড়িয়ে দিতে পারে।

টিটিএন/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]