কাশ্মীরের ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ হতে চান ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১০ পিএম, ১৫ আগস্ট ২০১৯

কাশ্মীরের স্বাধীনতার জন্য যত দূর যেতে হয় যাবে পাকিস্তান। কাশ্মীরের ওপর থেকে ভারত বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর থেকেই এই বার্তা দিয়ে আসছে ইসলামাবাদ। এবার অধিকৃত কাশ্মীরে দাঁড়িয়ে কাশ্মীরের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার কথা বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কাশ্মীরিদের উদ্দেশে তিনি বলেন, কাশ্মীরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে সব আন্তর্জাতিক ফোরামে কাশ্মীরের সমস্যার কথা তুলে ধরতে চান।

পাকিস্তানের স্বাধীনতা দিবসে বুধবার অধিকৃত কাশ্মীরের এক সমাবেশে দাঁড়িয়ে তিনি বলেন, কাশ্মীরের সমস্যা জানাতে সব আন্তর্জাতিক ফোরামে যাবেন তিনি। আর ভারত কোনও পদক্ষেপ নিলে পাকিস্তান তার কড়া জবাব দেবে।

পাশাপাশি তিনি বলেন, ভারত এবার পাকিস্তানের জন্য বালাকোটের থেকেও বড় অভিযানের পরিকল্পনা করছে। পাকিস্তানের এবারের স্বাধীনতা দিবস উৎসর্গ করা হয়েছিল কাশ্মীরিদের জন্য। প্রধানমন্ত্রীসহ পাকিস্তানের নেতারা বিভিন্ন স্থানে গিয়ে কাশ্মীরের পক্ষে কথা বলেছেন।

পাক অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজফফরাবাদের ওই সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে ইমরান খান বলেন, গত ফেব্রুয়ারির থেকেও ভয়ঙ্কর অ্যাকশনের জন্য তৈরি হচ্ছে ভারত। তিনি বলেন, কাশ্মীরে যা চলছে, তার থেকে বিশ্বের নজর ঘোরাতে ভারত কোনও মারাত্মক প্ল্যান করছে। তিনি আরও বলেন, পাকিস্তানের সেনাবাহিনী ভারতের পরিকল্পনা সম্পর্কে ভালোভাবেই অবগত। পাক অধিকৃত কাশ্মীরে ভারত অভিযান চালাবে বলে ধারণা করছেন ইমরান।

টিটিএন/এমকেএইচ

টাইমলাইন