ভারতের সঙ্গে আকাশপথ বন্ধ করছে না পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ২৯ আগস্ট ২০১৯

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশী বলেছেন, ভারতের সঙ্গে আকাশপথ বন্ধ করার কোনো সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি। এর আগে দেশটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী এক ঘোষণায় জানিয়েছিলেন যে, ভারতের জন্য পাকিস্তানের আকাশসীমা সম্পূর্ণরুপে বন্ধ করে দেবে সরকার। কিন্তু এ বিষয়ে এমন কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে পরিষ্কারভাবে জানালেন শাহ মাহমুদ কুরেশী। খবর ডনের।

বুধবার ন্যাশনাল ডেটাবেস অ্যান্ড রেজিস্ট্রেশন অথরিটির (নাডরা) এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি। কুরেশী বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী ইমরানের কথাই চূড়ান্ত বলে বিবেচিত হবে। তবে এ নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

এর আগে পাক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয় যে, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বুধবার করাচিভিত্তিক আন্তর্জাতিক ফ্লাইটের তিনটি রুট বন্ধ করে দেয়ায় পাকিস্তানের আকাশসীমায় ভারতের সব ফ্লাইট বন্ধ করা হয়েছে।

গত মঙ্গলবার এক টুইট বার্তায় পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানান, দেশটির মন্ত্রিসভার বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। ভারতীয় বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা ছাড়াও ভারত-আফগানিস্তান বাণিজ্য চলাচলে পাকিস্তানের স্থলপথও বন্ধ করে দেয়া হবে।

সাম্প্রতিক সময়ে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নিয়েছে ভারত। তারপর থেকেই প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে।

টিটিএন/জেআইএম

টাইমলাইন