সীমান্তে আবারও সংঘর্ষে জড়িয়েছে ভারত-পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৫ এএম, ২৩ আগস্ট ২০১৯

সীমান্তে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়েছে ভারত এবং পাকিস্তান। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে জম্মু কাশ্মীরের রাজৌরিতে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাক সেনারা গুলি চালিয়েছে। ভারতের তরফ থেকে এমন অভিযোগ করে বলা হয়েছে যে, বিনা উসকানিতে নিয়ন্ত্রণ রেখায় গোলাগুলি শুরু করে পাক সেনাবাহিনী।

কিছুক্ষণ পরই পাল্টা জবাব দেয় ভারতও। গোলাগুলিতে দু’পক্ষের তরফ থেকে এখনও ক্ষয়ক্ষতি বা হতাহতের বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি। তবে দু'পক্ষ নতুন করে সংঘর্ষে জড়িয়ে পড়ায় সীমান্তে উত্তেজনা বেড়ে গেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সুন্দরবনির রাজৌরি সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে হঠাৎ করেই হামলা চালায় পাক সেনারা। ভারতের সেনা ছাউনি লক্ষ্য করে গোলাবর্ষণ শুরু হয়। পাল্টা জবাব দিতে ভারতীয় জওয়ানরাও হামলা শুরু করে। পাকিস্তানের চেয়ে দ্বিগুণ শক্তিতে আক্রমণ করা হয়েছে বলে দাবি করেছে ভারত। দু'পক্ষের মধ্যে এখনও গোলাগুলি চলছে।

ভারতের অভিযোগ, পাকিস্তান এমন সব অস্ত্র ব্যবহার করছে যা সাধারণত যুদ্ধে ব্যবহার করা হয়। সীমান্তের কাছাকাছি বসতি এলাকাগুলোকে লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। ফলে নিরীহ মানুষ প্রাণ হারাচ্ছে। তবে চুপ করে নেই ভারতও।

টিটিএন/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]