নিয়ন্ত্রণরেখায় কমান্ডো মোতায়েন পাকিস্তানের, নজর রাখছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২৮ আগস্ট ২০১৯

সোমবারই নিজেকে ‘কাশ্মীরের দূত’ বলে উল্লেখ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু এর ২৪ ঘণ্টার মধ্যেই নিয়ন্ত্রণরেখা বরাবর পাক সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপের (এসএসজি) কমান্ডো মোতায়েন করা হয়েছে।

এদিকে পাকিস্তানের শতাধিক এসএসজি কমান্ডোর গতিবিধি নজরে আসতেই তাদের উপর কড়া নজরদারি চালাচ্ছে ভারত। কী কারণে কমান্ডো মোতায়েন করল পাকিস্তান তা নিয়ে ভারতীয় সেনারা খোঁজখবর নেওয়া শুরু করে দিয়েছেন।

ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকেই নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধবিরতি লঙ্ঘনের
অভিযোগ করে যাচ্ছে ভারত। শুধু তাই নয় ভারত বলছে, যুদ্ধ বিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাবর্ষণ প্রায় রুটিন হয়ে দাঁড়িয়েছে টাংধর, কেরনের মতো সেক্টরে। আর পাল্টা জবাব দিচ্ছে ভারতীয় সেনারাও।

দু’দিন আগেই কুপওয়াড়ায় কমান্ডো মোতায়েন করেছিল ভারত। এবার পাকিস্তানও কমান্ডো মোতায়েন করায় নিয়ন্ত্রণরেখায় উত্তেজনা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর মধ্যেই নানা সূত্রে ভারতীয় সেনারা খবর পেয়েছে যে, জইশ-ই-মুহাম্মদসহ একাধিক জঙ্গি গোষ্ঠী ভারতীয় সেনা পোস্ট ঘিরে হামলার পরিকল্পনা করছে। সে কারণে সীমান্তে অতিরিক্ত সতর্কতা জারি করা হয়েছে।

টিটিএন/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।