বনানীর আগুনের ঘটনায় আইইবির কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ২৯ মার্চ ২০১৯

 

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় যথাযথ কারণ অনুসন্ধানের জন্য আট সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)।

আইইবির সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদাকে আহ্বায়ক এবং আইইবির সহকারী সাধারণ সম্পাদক (একাডেমিক ও আন্তর্জাতিক) প্রকৌশলী কাজী খায়রুল বাশারকে সদস্য সচিব করে শুক্রবার (২৯ মার্চ) এ কমিটি গঠন করা হয়।

আইইবির জনসংযোগ কর্মকর্তা এ কে এম ইমরান হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘অগ্নিকাণ্ডের যথাযথ কারণ অনুসন্ধান ও সুপারিশমালা প্রণয়ন’ সংক্রান্ত এ কমিটির কথা জানানো হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন আইইবির কেন্দ্রীয় কাউন্সিল সদস্য প্রকৌশলী হামিদুল হক, প্রফেসর ড. প্রকৌশলী মুনাজ আহমেদ নুর, আইইবির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রকৌশলী মো. হাবিবুর রহমান, আইইবির যন্ত্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মো. আব্দুর রশিদ সরকার, আইইবির তড়িৎকৌশল বিভাগের সদস্য ড. প্রকৌশলী ইয়াছির আরাফাত এবং কেমিক্যালকৌশল বিভাগের সদস্য ড. প্রকৌশলী ইয়াছির আরাফাত খাঁন।

কমিটি চাইলে তদন্তের স্বার্থে সদস্য সংখ্যা আরও বাড়াতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এ কমিটিকে বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে পুড়ে যাওয়া ভবন এবং তৎসংলগ্ন আশপাশ ভবন সরেজমিন পরিদর্শনপূর্বক প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ, প্রকৌশল ও কারিগরি বিষয়াদি পরীক্ষা-নিরীক্ষা করে অগ্নিকাণ্ডের যথাযথ কারণ অনুসন্ধান ও সুপারিশসহ একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন আগামী ৭ দিনের মধ্যে আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদের কাছে জমা দিতে বলা হয়েছে।

এইউএ/জেডএ/এমএস

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :