বনানীর অগ্নিকাণ্ডে দুর্যোগ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ২৮ মার্চ ২০১৯

রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের ২২ তলা ভবন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় আট সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এ তথ্য জানিয়েছেন। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এফআর টাওয়ারের পাশে হোটেল সেরিনার লবিতে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

কমিটিতে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফজলুর রহমানকে প্রধান করা হয়েছে। এছাড়া কমিটিতে মন্ত্রণালয়ের আরও একজন অতিরিক্ত সচিব, পুলিশ, ফায়ার সার্ভিস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা জেলা প্রশাসন, বুয়েট ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে একজন করে সদস্য রাখা হয়েছে।

Anamul

প্রতিমন্ত্রী বলেন, প্রতিবেদনে যার গাফেলতি ওঠে আসবে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ওই স্থানে একটি ভবন আরেকটির সাথে লাগোয়া। এ বিষয়ে রাজউকের গাফেলতি থাকলেও ব্যবস্থা নেয়া হবে।

এর আগে একই ঘটনায় পাঁচ সদস্যের আরও একটি তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে বনানীর এফআর টাওয়ারের ৯ তলা থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট দীর্ঘ পাঁচ ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকেল ৫টা ৪৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ১৯ জন নিহত ও ৭০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতের রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেইউ/আরএস/এমকেএইচ

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :