এফআর টাওয়ারসহ আশেপাশের ভবনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৮ মার্চ ২০১৯

রাজধানীর বনানীর বহুতল ভবন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ওই ভবনসহ আশপাশের বেশ কয়েকটি ভবনের গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে ওই ভবনে আগুন লাগার পর উদ্ধার অভিযান শুরুর আগে সকর্তামূলক ব্যবস্থা হিসেবে প্রথমে অগ্নিকাণ্ডের শিকার এফআর টাওয়ার ভবনসহ আশপাশের এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে ওই ভবনসহ আশপাশের বেশ কয়েকটি ভবনের গ্যাস সংযোগও বিচ্ছিন্ন করেন উদ্ধার কর্মীরা।

আজ দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে বনানীর এফআর টাওয়ারের ৯ তলা থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট দীর্ঘ পাঁচ ঘণ্টা চেষ্টার পর বিকেল ৫টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন এখনও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মিজানুর রহমান।

এদিকে এই অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিকেল সোয়া ৫টার দিকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থলে তিনজন নিহত হয়েছে। তাদের ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়েছে। এ ছাড়া কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে একজন এবং ঢামেক হাসপাতালে আরও একজন মারা যান।

এমবিআর/পিআর

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :