সক্রিয় ছিল মালিক সমিতির ৬০ অ্যাম্বুলেন্স

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৩ এএম, ২৯ মার্চ ২০১৯

রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের বহুতল ভবন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস, বিমানবাহিনী ও নৌবাহিনীর সদস্যদের পাশাপাশি যোগ দেয় ঢাকা মহানগর অ্যাম্বুলেন্সসহ মালিক সমবায় সমিতির ৬০টি অ্যাম্বুলেন্স। বিনামূল্যে এসব অ্যাম্বুলেন্সগুলো আহতদের হাসপাতালে নিয়ে যায়।

বৃহস্পতিবার দুপুরে ২২ তলা এফআর টাওয়ারের অষ্টম কিংবা নবম তলায় আগুনের সূত্রপাত হয়। এ সময় ভবনে আটকা পড়ে বহু মানুষ। আগুন থেকে বাঁচতে অনেকেই ভবন থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছেন। ইতোমধ্যে প্রায় ১৯টি লাশসহ শতাধিক আহত ব্যক্তিদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন জায়গায় চিকিৎসা করানো হচ্ছে।

অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতির সভাপতি আলমগীর হোসেন জানান, মানবতার কল্যাণে এবং সামাজিক দায়িত্ব থেকে আমরা ৬০টি অ্যাম্বুলেন্স আহতদের হাসপাতালে পাঠানোর কাজে নিয়োজিত করেছি। ঘটনাস্থলে সমিতির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত থেকে উদ্ধার কাজে সহযোগিতাও করছেন।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন ও চকবাজার, চুড়ির হাট্টা ট্র্যাজেডিতে শত শত আহত ও নিহত ব্যক্তিদের বিনামূল্যে স্থানান্তরে কাজ করে এই ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি অ্যাম্বুলেন্স।

আরএম/এমআরএম/এমএস

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :