২২ তলা ভবনের সিঁড়ি মাত্র তিন ফুটের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২৮ মার্চ ২০১৯

রাজধানীর অভিজাত এলাকা বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউর ১৭ নম্বর রোডের ২২ তলাবিশিষ্ট ভবন এফআর টাওয়ারের সিঁড়ির প্রশস্ততা মাত্র তিন ফুট।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, এত বড় বড় ভবনে ওঠা-নামার জন্য মাত্র ৩৬ ইঞ্চি আয়তনের সিঁড়ি থাকবে তা কিছুতেই মেনে নেয়া যায় না। এখন থেকে প্রতিটি ভবনকে যথাযথ কমপ্লায়েন্স হতে হবে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় গণমাধ্যম কর্মীদের সঙ্গে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ড সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, আগুন নেভাতে পানির সঙ্কট দেখা দিয়েছিল। তারপরও ফায়ার সার্ভিসের সদস্যরা প্রাণপণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছেন।

অগ্নিকাণ্ডের প্রকৃত ঘটনা উদঘাটনে ইতোমধ্যে তদন্ত কমিটি গঠিত হয়েছে বলে জানান তিনি।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, পুরান ঢাকার মতো অভিজাত এলাকা বনানীতেও যথাযথ নির্মাণ নীতিমালা মেনে বহুতল ভবনগুলো নির্মাণ করা হয়নি, যা দুঃখজনক।

আজ দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে বনানীর এফআর টাওয়ারের ৯ তলা থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট দীর্ঘ পাঁচ ঘণ্টা চেষ্টার পর বিকেল ৫টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন এখনও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মিজানুর রহমান।

এই অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এমইউ/এমবিআর/পিআর

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :