কারও তথ্যে নিহত ১৯, কারও ২৫

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫২ এএম, ২৯ মার্চ ২০১৯

রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের বহুতল ভবন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে। বৃহস্পতিবার রাতে ফায়ার সার্ভিসের দেয়া তথ্য বলছে, এ ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

এদিকে গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ বলছেন, বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে এফআর টাওয়ারের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

মোস্তাক আহমেদ বলেন, ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ জনের লাশ উদ্ধার করা গেছে। এদের মধ্যে ২৪ জনের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ফায়ার সার্ভিস এখনো উদ্ধারে কাজ করছে। তারা পুলিশের কাছে ভবনটি হস্তান্তর করবে। সেখানে পুলিশের ২১টি টিম কাজ করবে।

তবে স্বাস্থ্য অধিদফতরের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার বোরহান উদ্দিন জানান, মোট ১৯টি লাশের মধ্যে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে শ্রীলংকার নাগরিক নিরস ডি কে রাজ নামে একজন ছাড়া, বাকি সবার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে বনানীর এফ আর টাওয়ারের নবম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারের কাজ করে। পাশাপাশি সেনা, নৌ ও বিমানবাহিনী এবং পুলিশ, র্যাব, রেড ক্রিসেন্টসহ অন্য স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উদ্ধারের কাজে সহায়তা করে।

এএস/এমএসএইচ/এমএস

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :