প্রাথমিক চিকিৎসা শেষে শ্রীলঙ্কান নাগরিককে রিলিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২৮ মার্চ ২০১৯

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফআর টাওয়ারে লাগা আগুনের ঘটনায় আহত শ্রীলঙ্কান নাগরিক ইন্দিকা মারাসিঙ্গেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ছেড়ে দিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষ। ঢামেক বলছে, এখন তিনি ভালো আছেন।

ঢামেকের আবাসিক সার্জন (সিবি) ডা. মোহাম্মদ আলাউদ্দিন জাগো নিউজকে জানান, শ্রীলঙ্কান নাগরিক আমাদের জানিয়েছেন, তিনি প্রথম ১০ তলা থেকে ঝাঁপ দেন। তৃতীয় তলায় পড়ার পর সেখান থেকে হামাগুড়ি দিয়ে সিঁড়ি বেয়ে নিচে নামেন। তাকে আনুমানিক বেলা দেড়টার দিকে ঢামেকে আনা হয়। বিকেল ৪টার দিকে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। আমরা তার মানসিক ট্রমা দূর করার চেষ্টা করেছি। এখন তিনি মোটামুটি ভালো। তিনিও বারবার যাওয়ার চেষ্টা করায় আমরা তাকে ভর্তি না করেই ছেড়ে দিয়েছি।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের। আগুন নেভাতে বর্তমানে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করলেও দুই ঘণ্টায় (বেলা ২টা ৫০মিনিট পর্যন্ত) আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ভবনে আটকে পড়াদের উদ্ধারে দুটি হেলিকপ্টার কাজ করছে।

ভবনটির ২০ তলার উপর থেকে এক যুবককে বাঁশ দিয়ে গ্লাস ভেঙে ভেতরের ধোঁয়ার কুণ্ডলি থেকে রক্ষা পাওয়ার চেষ্টা করতে দেখা যায়। আটকরা বারবার আকুতি জানিয়ে বলছিলেন, আমাদের বাঁচান। সিঁড়ি না পাঠালে আমরা মারা যাব।

এলাকাবাসীর অভিযোগ, ফায়ার সার্ভিস শুরুতেই কাজ শুরু করলে আগুন ভয়াবহ হতো না।

পিডি/এমবিআর/এমকেএইচ

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :