উদ্ধার অভিযানে স্বেচ্ছাসেবীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২০ পিএম, ২৮ মার্চ ২০১৯

রাজধানীর বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযানে সহায়তা করছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। এদের মধ্যে রয়েছে রোভার স্কাউট, বিএনসিসি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এবং বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীরা এবং অ্যাম্বুলেন্স যাতে নির্বিঘ্নে যেতে পারে সেজন্য রাস্তায় দাঁড়িয়ে পথচারীদের চলাচল এবং গাড়ি চলাচলে বিভিন্ন নির্দেশনা দিচ্ছেন। পাশাপাশি স্বেচ্ছাসেবীদের একটি অংশ পানির পাইপ হাত দিয়ে উঁচু করে ধরে রেখে ভবনে ফায়ার সার্ভিসের পানি ছিটাতে সহায়তা করছেন।

এর পাশাপাশি রেড ক্রিসেন্ট এর পক্ষ থেকে আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। র‍্যাবের পক্ষ থেকেও আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

volunteer-2

আগুন লাগার পরপরই ঘটনাস্থলের আশপাশে ভিড় করেন হাজারের অধিক উৎসুক জনতা। ভবন থেকে কাউকে উদ্ধার করলেই তারা আনন্দ উল্লাস করছেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে বনানীর এফআর টাওয়ারের ৯ তলা থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন নেভাতে বর্তমানে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করলেও বিকেল সাড়ে ৫টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

volunteer-3

ভবনে আটকা পড়াদের হেলিকপ্টার ও ফায়ার সার্ভিসের মই দিয়ে উদ্ধার করা হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত অর্ধশতাধিক জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার করাদের মধ্য থেকে অনেককে হাসপাতালে নেয়া হয়েছে।

এমএএস/এমবিআর/এমকেএইচ

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :