উদ্ধার কাজ শেষ হলে অফিস হস্তান্তর : এলজিআরডি মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ২৯ মার্চ ২০১৯

 

বনানীর এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনার পর বিষয়টি সম্পূর্ণ নিয়ন্ত্রিত আছে বলে জানিয়েছেন এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম। একই সঙ্গে উদ্ধার কাজ শেষ হওয়ার পর অফিস হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

শুক্রবার (২৯ মার্চ) বনানীর এফ আর টাওয়ার পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ভেতরের অবস্থা দেখতে ফায়ার ব্রিগেড, পুলিশ, সিটি কর্পোরেশন এবং স্থানীয় সরকার মন্ত্রণালয় সব স্টেক হোল্ডাররা একসঙ্গে যাবে। ভেতরে বিভিন্ন অফিস আছে। অফিসের যারা মালিক তাদের আইডিন্টিফাই করে প্রতিটি ফ্লোরে গিয়ে যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে বা যা আক্ষত আছে তা উদ্ধার করে হস্তান্তর করা হবে।

তিনি বলেন, এখানে আগুনের কারণে গ্লাস, এসি পুড়ে গেছে। সেগুলোকে নেটিং করা হবে যেন এগুলো থেকে নতুন করে কোনো দুর্ঘটনা না ঘটে।

মন্ত্রী বলেন, মৃতের সংখ্যা, আমাদের কাছে সর্বশেষ ১৯ জন থাকলেও ইতিমধ্যে আবার নতুন তথ্য এসেছে, নতুন সংখ্যা ২৫। যেহেতু সিটি কর্পোরেশনের কাছে ১৯ জনের তথ্য ছিল তাই প্রথমে ১৯ জনের কথা বলা হয়েছিল। পরে ফায়ার সার্ভিস থেকে ২৫ জন জানানো হলে সেটি জানানো হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটে বনানীর এফ আর টাওয়ারের নবম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারের কাজ করে। পাশাপাশি সেনা, নৌ ও বিমানবাহিনী এবং পুলিশ, র‌্যাব, রেড ক্রিসেন্টসহ অন্য স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উদ্ধারের কাজে সহায়তা করে।

এইউএ/এএস/এমএস

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :