ভবনটিতে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না : ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ২৮ মার্চ ২০১৯

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফআর টাওয়ারে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে আসার পর বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানান ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দিলীপ কুমার ঘোষ।

তিনি বলেন, পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না ওই ভবনে। একটি বাণিজ্যিক বহুতল ভবনে যে পরিমাণ অগ্নিনির্বাপণ ব্যবস্থা প্রয়োজন তা সেখানে ছিল না। তবে দু-একটা ফ্লোরে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল।

দিলীপ কুমার ঘোষ বলেন, অনেকে অনেক কিছুই বলার চেষ্টা করেছে; তবে আমরা বিশ্বমানের সেবার ব্যবস্থা করেছি। ফায়ার সার্ভিস আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করায় ৪টা ফ্লোরের বাইরে আগুন ছড়াতে পারেনি বলেও জানান তিনি।

তিনি বলেন, আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের কারণে ওই ভবন লাগোয়া ভবনগুলোতেও আগুন ছড়ায়নি। তবে আগুনের ধোঁয়া ওই ভবন ও আশপাশে ছড়িয়ে পড়ায় আতঙ্ক সৃষ্টি হয়। অনেকে লাফ দিয়ে বাঁচার চেষ্টা করে। ফলে হতাহতের ঘটনা ঘটে।

উল্লেখ্য, রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের বহুতল ভবন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ১৭ জন নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে।

এদের মধ্যে ইউনাইটেড হাসপাতালে তিনজন, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে দুজন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন এবং ঘটনাস্থলে ১১ মারা গেছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও ৭০ জন।

জেইউ/এসএইচএস/পিআর

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :