ইসরায়েলের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন হোয়াইট হাউজ মুখপাত্র

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১০ অক্টোবর ২০২৩

হামাসের হামলায় ইসরায়েলে ক্ষয়ক্ষতির কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন হোয়াইট হাউজ কর্মকর্তা জন কিরবি। টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত একটি অনুষ্ঠানে ইসরায়েলে হতাহতদের কথা বলতে গিয়ে কণ্ঠরোধ হয়ে আসে তার। এসময় চোখের পানিও আটকাতে পারছিলেন তিনি।

জানা যায়, মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএনের একটি অনুষ্ঠানে ইসরায়েল-হামাস সংঘাতের বিষয়ে সাক্ষাৎকার দিচ্ছিলেন জন কিরবি।

আরও পড়ুন>> নেতানিয়াহুর কাছে বাইডেনের ফোন, বললেন ‘পাশে আছি’

এসময় হামাসের হামলায় হতাহতদের কথা বলতে গিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন তিনি। বারবার কথা আটকে যাচ্ছিল তার।
একপর্যায়ে কাঁদতে কাঁদতে কিরবি বলেন, এই ছবিগুলোর দিকে তাকানো কঠিন। ওরা মানুষ, পরিবারের সদস্য, বন্ধু। তারা প্রিয়জন।

আবেগপ্রবণ হয়ে ঠিকমতো কথা বলতে না পারায় বারবার ‘দুঃখিত’ বলছিলেন এ মার্কিন কর্মকর্তা। এসময় অনুষ্ঠানের সঞ্চালক ‘দুঃখিত বলার কিছু নেই’ বলে সান্ত্বনা দেন তাকে।

আরও পড়ুন>> ইসরায়েল-যুক্তরাষ্ট্রের ‘ঐতিহাসিক প্রেম’

ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের হামলায় ইসরায়েলে এ পর্যন্ত ৯০০ জনের বেশি নিহত হয়েছেন। ইসরায়েলের পাল্টা হামলায় গাজায় প্রাণ হারিয়েছেন অন্তত ৭০৪ ফিলিস্তিনি, যাদের মধ্যে শতাধিক শিশুও রয়েছে।

এই সংঘাতে অন্তত ১১ জন মার্কিনি প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। আরও কয়েকজনকে ফিলিস্তিনি যোদ্ধারা অপহরণ করেছে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন>> ইসরায়েলের সমর্থনে যুদ্ধজাহাজ পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

গাজায় ইসরায়েলি হামলা বন্ধ না হলে প্রায় দেড়শ জিম্মিকে একে একে হত্যার হুমকি দিয়েছে হামাস।

এই লড়াইয়ে মিত্র ইসরায়েলকে সমর্থনের জন্য যুদ্ধবিমানবাহী বিশাল একটি রণতরী পাঠানোর ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। লড়াইয়ে জিততে মিত্রদের প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেওয়ারও আশ্বাস দিয়েছে বাইডেন প্রশাসন।

সূত্র: এনডিটিভি
কেএএ/

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।