গাজায় ঢুকে হামলা চালাতে গিয়ে পালিয়ে এলো ইসরায়েলি সেনারা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ২৩ অক্টোবর ২০২৩
ছবি: সংগৃহীত

বিমান হামলার পাশাপাশি গাজায় স্থলপথে অভিযান শুরু করেছে ইসরায়েল। কিন্তু রোববার (২২ অক্টোবর) রাতে স্থল অভিযান চালাতে গিয়ে হামাস যোদ্ধাদের হামলার মুখে পড়ে ইসরায়েলি বাহিনী। এ সময় প্রাণ বাঁচাতে তাড়াহুড়ো করে গাজা থেকে পালিয়ে যায় তারা। যদিও ইসরায়েলি সৈন্যদের দাবি, তারা মূলত একটি সীমান্ত বেড়া ঠিক করতে গাজায় প্রবেশ করেছিল।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার সাংবাদিক তারেক আবু আজম জানান, রোববার রাতে ইসরায়েলি সেনাদের একটি দল গাজা শহরের ভেতরে ঢুকেছিল। কিন্তু কিছুক্ষণের মধ্যেই ওই সেনারা দৌড়ে গাজার ভেতর থেকে ইসরায়েলে ঢুকে পড়েন।

আরও পড়ুন: গাজায় যুদ্ধবিরতির জন্য প্রয়োজনীয় সব করতে প্রস্তুত চীন

সাংবাদিক আজম আরও জানান, উপত্যকার ভেতরে প্রবেশ করতেই সেনারা ফিলিস্তিনিদের তৈরি একটি ফাঁদের মধ্যে পড়ে যায়। তারা সরাসরি হামাস যোদ্ধাদের গুলির মুখে পড়ে। ইসরায়েলি সেনাদের মতে, পরিস্থিতি খুব জটিল হয়ে পড়েছিল।

এর আগে হামাসের সামরিক শাখা আল-কাসাম ব্রিগেডের পক্ষ থেকে জানানো হয়, রোববার তারা গাজার খান ইউনিস এলাকায় ইসরায়েলি বাহিনীর স্থল অভিযান ব্যর্থ করে দিয়েছে। তারা একটি ইসরায়েলি ট্যাংক ও দুটি বুলডোজার ধ্বংস করে দিয়েছে। এমনকি, হামাসের এ আক্রমণে ইসরায়েলের এক সেনা নিহত ও তিনজন আহতও হয়েছে।

আরও পড়ুন: মধ্যপ্রাচ্যে সামরিক তৎপরতা বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র

টেলিগ্রাম মেসেজিং অ্যাপে পোস্ট করা বিবৃতিতে কাসাম ব্রিগেড জানিয়েছে, সীমান্ত পেরিয়ে গাজার ভেতরে ঢুকতেই ইসরায়েলি সাঁজোয়া বাহিনীকে অতর্কিত আক্রমণের মুখে ফেলে আমাদের যোদ্ধারা। আমরা অত্যন্ত সাহসিকতার সঙ্গে অনুপ্রবেশকারী বাহিনীর সঙ্গে লড়েছি ও নিরাপদে ঘাঁটিতে ফিরে এসেছি।

ইসরায়েলি বাহিনী এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছে, রোববার খান ইউনিস সীমান্তে হামাসের নিক্ষিপ্ত একটি ট্যাংক-বিধ্বংসী গাইডেড ক্ষেপণাস্ত্রের আঘাতে তাদের এক সেনা নিহত ও তিনজন আহত হয়েছে। এর আগে শনিবার লেবানন সীমান্তে হিজবুল্লাহ যোদ্ধাদের একই ধরনের এক হামলায় এক ইসরায়েলি সেনা নিহত হয়েছিল।

সূত্র: আল জাজিরা

এসএএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।