নেতানিয়াহুর কাছে বাইডেনের ফোন, বললেন ‘পাশে আছি’

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ০৭ অক্টোবর ২০২৩
ফাইল ছবি

ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের মধ্যে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কাছে ফোন করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আলাপকালে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের অকুণ্ঠ সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেছেন তিনি।

ইসরায়েলি প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, নেতানিয়াহুর সঙ্গে আলাপে ‘ইসরায়েলের আত্মরক্ষার অধিকারের’ প্রতি পূর্ণ সমর্থনের কথা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

এসময় বাইডেনকে ধন্যবাদ জানিয়ে নেতানিয়াহু বলেছেন, (ফিলিস্তিনিদের বিরুদ্ধে) একটি দীর্ঘ ও শক্তিশালী অভিযান প্রয়োজন, যাতে ইসরায়েল জিতবে।

আল-জাজিরার খবর অনুসারে, জো বাইডেন এর আগেও একাধিকবার ইসরায়েলের সঙ্গে যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ সম্পর্কের কথা ঘোষণা করেছেন। ইসরায়েলকে প্রতি বছর বিনাশর্তে ৩৮০ কোটি মার্কিন ডলারের সামরিক সহায়তা দিয়ে থাকে ওয়াশিংটন।

শনিবার হামাসের সঙ্গে লড়াই শুরুর পর ফ্রান্সের প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রোঁ এবং ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গেও কথা বলেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। উভয় নেতাই ‘ইসরায়েলের আত্মরক্ষার অধিকারকে সমর্থন’ করেছেন বলে জানিয়েছে তার অফিস।

সূত্র: টাইমস অব ইসরায়েল, আল-জাজিরা
কেএএ/

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।