সাধারণ মানুষকে লড়াইয়ে যোগ দেওয়ার আহ্বান হামাসের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ০৮ অক্টোবর ২০২৩
ছবি: সংগৃহীত

সাধারণ মানুষকে চলমান লড়াইয়ে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের সামরিক শাখা।

ইসরায়েলি বাহিনী ও হামাস যোদ্ধাদের মধ্যে লড়াই অব্যাহত থাকায়, আল-কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবেদা একটি নতুন বিবৃতি প্রকাশ করেছেন। এতে তিনি জনগণকে এই যুদ্ধে যোগ দিতে আহ্বান জানিয়েছেন।

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সংঘাত গড়িয়েছে দ্বিতীয় দিনে। বেশ কিছু স্থানে হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে চলছে সশস্ত্র লড়াই। টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়েছে, এই মুহূর্তে গাজা সীমান্তের কাছে দক্ষিণাঞ্চলীয় শহর ম্যাগেনে দুই পক্ষের মধ্যে তীব্র বন্দুক যুদ্ধ চলছে।

হিব্রু ভাষার গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এই সংঘাতে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী ভারী ট্যাঙ্ক ব্যবহার করছে।

মূলত ইসরায়েলের ভেতর থেকে হামাস যোদ্ধাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করছে ইসরায়েলি বাহিনী। পাশাপাশি গাজার বিভিন্ন স্থাপনা লক্ষ্য করেও হামলা চালাচ্ছে ইসরায়েল।

এমন পরিস্থিতিতে তেল আবিব স্টক এক্সচেঞ্জে ব্যাপক দরপতন হয়েছে। কারণ এঘটনাকে কেন্দ্র করে বিনিয়োগকারীদের মধ্যে উদ্বেগ বাড়ছে।

রোববার (৮ অক্টোবার) দেখা গেছে, ব্লু চিপ কোম্পানির টিএ-৩৫ সূচক কমেছ ৪ দশমিক ৮ শতাংশ। একই সঙ্গে বেঞ্চমার্ক টিএ-১২৫ এর সূচক কমেছে ৫ শতাংশ। অন্যদিকে টিএ-৯০ এর সূচক কমেছে ৫ দশমিক ৮ শতাংশ।

এমএসএম/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।